বান্দরবানে শুরু হলো বিতর্ক উৎসব

বান্দরবানের বিতর্ক উৎসবে অতিথিরা
“যুক্তির আলোয় শুদ্ধ হোক সমাজ, মুক্ত হোক বিবেক” এই স্লোগানকে সমানে রেখে- বান্দরবানে শুরু হয়েছে বিতর্ক উৎসব । আজ রোববার সকালে বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বিতর্ক উৎসবের উদ্বোধন করেন পৌর মেয়র মো: ইসলাম বেবী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর, জেলা প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক মিনারুল হক, ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর উপদেষ্টা শামসুল ইসলাম,তৌহিদুর রহমান চৌধুরী। ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর আয়োজনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আহসানুল আলম রুমু ।
উক্ত প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে অংশগ্রহন করছে,বান্দরবান সরকারী কলেজ,ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল ও কলেজ। সরকারি মহিলা কলেজ এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ।
অন্যদিকে জুনিয়র গ্রুপে অংশগ্রহন করছে, সরকারি উচ্চ বিদ্যালয়, রেইছা উচ্চ বিদ্যালয়, ডনবস্কো উচ্চ বিদ্যালয়, কারিগরী প্রশিক্ষন কেন্দ্র, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সাঙ্গু উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস স্কুল, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজ, আল ফারুক ইনিস্টিটিউট, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ,বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়, লামা সরকারি উচ্চ বিদ্যালয়, আজিজ নগর চাম্বি উচ্চ বিদ্যালয়। সিনিয়র গ্রুপে ৪টি দল ও জুনিয়র গ্রুপে ১৩টি দল অংশ গ্রহন করছে।
প্রথম দিনের এই বিতর্ক প্রতিযোগিতায় পক্ষে অংশ নেয় বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয় আর বিপক্ষে অংশগ্রহণ করেন রেইছা উচ্চ বিদ্যালয়। আজকের বিষয় নির্ধারন করা হয় জিপিএ ৫ পাওয়ার আকাঙ্খাই গুণগত শিক্ষার প্রধান অন্তরায় । অনুষ্ঠানের মডারেটর হিসেব ছিলেন, মিহির রঞ্জন বড়ুয়া ।
প্রসঙ্গত, ইয়ুথ ব্লাড ডোনার গ্রুপ এর আয়োজনে অনুষ্ঠিতব্য বান্দরবান বিতর্ক উৎসবে মিডিয়া পার্টনার হিসাবে আছে পাহাড়ের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল পাহাড়বার্তা, চ্যানেল নাইন ও দৈনিক মানবজমিন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।