বান্দরবানে শুরু হলো বৃক্ষমেলা

বান্দরবানে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার (১ জুলাই) বিকেলে বান্দরবান জেলা প্রশাসন কার্যালয় প্রাঙ্গনে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এর আগে জেলা প্রশাসন প্রাঙ্গন থেকে জেলা প্রশাসন, বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুন:রায় জেলা প্রশাসক প্রাঙ্গনে এসে শেষ হয়।

উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জেলার অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া আক্তার সুইটি, পুলিশ সুপার জেরীন আখতার, বিভাগীয় বন কর্মকর্তা হক মাহবুব মোর্শেদ, বিভাগীয় বন কর্মকর্তা (পাল্পউড) মাহমুদুল হাসান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন ও বন বিভাগের তথ্যমতে,সপ্তাহব্যাপী এই বৃক্ষমেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ এবং অর্কিডের ৪৫টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলার স্টল খোলা থাকবে, মেলা চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।
এদিকে উদ্ধোধনের শেষে পার্বত্যমন্ত্রী মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বৃক্ষ মানুষের জীবন বাঁচায়। পরিবেশ রক্ষায় বৃক্ষ লাগানোর কোন বিকল্প নেই, বৃক্ষ হচ্ছে মানবজাতির পরমবন্ধু।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।