বান্দরবানে শুরু হলো মাসব্যাপী কারাতে প্রশিক্ষণ

জাতীয় কারাতে প্রতিযোগীতা

জাতীয় কারাতে প্রতিযোগীতায় অংশগ্রহণের জন্য বান্দরবানে শুরু হয়েছে মাসব্যাপী কারাতে প্রশিক্ষণ। কারাতের নিয়ম কানুন ও রেফারিদের বিষয়ে ধারণা দেওয়ার জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।

আজ রবিবার (১৮ অক্টোবর) বিকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের হল রুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ শহিদুল ইসলাম সহ প্রমুখ।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ হল রুমে ৩০ জন প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দিচ্ছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের কোচ জসিম উদ্দিন ও আওলাদ হোসেন।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা জানান, রেফারিং এর বিষয় সম্পের্কে জানার জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগামী দিনে শক্তিশালী টিম গঠনের জন্য এশিয়ান কারাতে ফেডারেশন নিবন্ধনকৃত এবং ওয়ার্ল্ড কারাতে ফেডারেশনের প্রশিক্ষণপ্রাপ্ত কোচ দিয়ে বান্দরবানের ৩০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

নেপালে সাফ গেমসে বান্দরবান থেকে দুজন ব্রোঞ্জ জয়ী হয়েছিল, আগামী দিনে পাকিস্তানে সেই ধারাবাহিকতা বজায় রাখার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্যশৈহ্লা ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।