বান্দরবানে শুরু হলো শারদীয় দুর্গোৎসব

বান্দরবানে মহা আয়োজনে ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হলো সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের। জেলা সদরের কেন্দ্রীয় দুর্গা মন্দির,বালাঘাটা মন্দির, কালাঘাটা,হাফেজ ঘোনা,মেম্বারপাড়া ও রাজার মাঠসহ বিভিন্ন পূজামন্ডপে চলছে নানা আয়োজনে এই দুর্গোৎসব।

আজ শুক্রবার (৪অক্টোবর) সন্ধ্যায় বান্দরবান রাজার মাঠে সার্বজনীন কেন্দ্রীয় শারদীয় দুর্গোৎসব উদযাপন পরিষদের মন্ডপে মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে ষষ্ঠী পুজার শুভ উদ্বোধন করেন বাঙ্গালহালিয়া জোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ। এরপরপরই দেবীর মুখোন্মোচন,দেবীস্তুতি পাঠ ও ধর্মীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মালম্বীদের ষষ্ঠী পূজার।

এসময় সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষেরা মোমবাতি ও ধুপ জালিয়ে মায়ের আরাধনা শুরু করে এবং জাগতিক ও পারলৌকিক সুখ শান্তি কামনা করে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রিয় দূর্গা মন্দিরের সভাপতি নিখিল দাশ, সার্বজনীন কেন্দ্রীয় শারদীয় দুর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ,সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ প্রমুখ।

এবার বান্দরবান জেলায় মোট ২৭টি পূজামন্ডপে দুর্গা পূজা অনুষ্টিত হচ্ছে । সন্ধ্যার পর থেকে জেলার দূর্গাপূজার মন্ডপগুলোতে উপচেপড়া ভীর পরিলক্ষিত হয়। আর আগামী ৮ অক্টোবর বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে সাংগু নদীতে দেবীকে বির্সজনের মাধ্যমে সমাপ্তি ঘটবে সনাতন সম্প্রদায়ের এই দুর্গোৎসবের।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।