বান্দরবানে শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসব

রাজারমাঠে প্রদীপ প্রজ্জলন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন করেন
দেশের অন্য জেলার মতো বান্দরবান পার্বত্য জেলায় শুরু হলো সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসব। সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী নানা আয়োজনের মাধ্যমে পালন করছে বান্দরবানের সনাতন ধর্মাবলম্বীরা।
এই উৎসবকে ঘিরে চারদিনব্যাপী নানা আয়োজন উপলক্ষে রবিবার সকালে স্থানীয় রাজারমাঠে প্রদীপ প্রজ্জলন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন করেন বাঙ্গালহালিয়া জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ।
এসময় আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস, সভাপতি নিখিল কান্তি দাশ,গীতা সুধাকর শ্রীমান প্রদর্শন দেবনাথ,বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরের উপদেষ্টা অমল দাশ,সুধাংশু চক্রবর্ত্রী,অনিল দাশ,বান্দরবান জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অঞ্জন কান্তি দাশ,সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সনজয়সহ বিভিন্ন মন্দিরের পুরোহিত,সভাপতি সম্পাদকসহ শত শত ভক্তবৃন্দরা উপস্থিত ছিলেন ।
শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব উপলক্ষে চলছে হরিনাম সংকীর্তন,বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ, আলোচনা সভা, আরতি কীর্তন, ভাগবত কথা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মহাপ্রসাদ বিতরণসহ নানা আয়োজন । আগামী ১৬ আগষ্ট মহানামযজ্ঞের পূর্ণাহুতি, নগর পরিক্রমা ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের এই জন্মাষ্টমী উৎসব শেষ হবে।

আরও পড়ুন
Loading...