বান্দরবানে শুরু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম

“নির্বাচনী অঙ্গীকারে ডিজিটাল হলো দেশ-মুজিব বর্ষে ই-পাসপোর্টে ধণ্য বাংলাদেশ ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে ই-পাসপোর্ট কার্যক্রম।

আজ ২৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে পার্বত্য জেলা খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ই-পাসপোর্ট কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এসময় বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসে জুম মিটিং এ যুক্ত হয়ে ই-পাসপোর্ট কার্যক্রম এর শুভ উদ্বোধন কার্যক্রমে অংশ নেন ঢাকার ই-পাসপোর্ট প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক লে:কর্ণেল মোহাম্মদ হোসেন,চট্টগ্রাম পাঁচলাইশের আঞ্চলিক পার্সপোট অফিসের উপ-পরিচালক মাসুম হোসেন,বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো:সাকাওয়াত হোসাইন।

বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো:সাকাওয়াত হোসাইন বলেন, খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এই ই-পাসপোর্ট কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন আর এই উদ্বোধন কার্যক্রমের পরপরই বান্দরবানে এখন থেকে ই-পাসপোর্ট ইস্যু করা হবে।তিনি আরো জানান,ই-পাসপোর্ট আবেদনের পূর্বে পাসপোর্ট ফি পরিশোধ করতে হবে। পাসপোর্ট ফি অননলাইনে পেমেন্ট করা যাবে। অনলাইনে পেমেন্ট ছাড়া ও ওয়ান ব্যাংক,প্রিমিয়ায় ব্যাংক,ট্রাস্ট ব্যাংক,ব্যাংক এশিয়া ও ঢাকা ব্যাংকের যে কোন শাখায় এবং সোনালী ব্যাংকের নির্ধারীত শাখায় ই-পাসপোর্ট ফি জমা করা যাবে।

বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিস সুত্রে জানা যায়,নিয়মিত,জরুরী,অতিব জরুরী এই প্রকৃতিতে ই-পাসপোর্ট আবেদন করা যাবে।

প্রসঙ্গত,২০১৩ সালে বান্দরবান আঞ্চলিক পাসপোর্ট অফিস যাত্রা শুরু করে এবং আজ থেকে ই-পাসপোর্ট কার্যক্রমে অন্তভূক্ত হয় খাগড়াছড়ি,রাঙ্গামাটি,কক্সবাজার,নারায়নগঞ্জ,চাঁদপুর এবং বান্দরবান পার্বত্য জেলা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।