বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্ধোধন

৮৪ কোটি টাকা ব্যয়

NewsDetails_01

বান্দরবানে তিন একর জায়গায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজের উদ্ধোধন করা হয়েছে।

আজ ৫ মার্চ (শনিবার) সকালে বান্দরবান সদরের সুয়ালকে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ ইমাম আলী, বান্দরবান ৬৯ পদাতিক রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্যহা পানজি ত্রিপুরা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

NewsDetails_03

সংশ্লিষ্টরা জানায়,বান্দরবান সদর উপজেলার সূয়ালক ইউনিয়নের হলুদিয়ায় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এলাকায় ৩ একর জায়গায় ৮৪ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের তত্বাবধানে ও বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় প্রকল্পটি নির্মাণ করা হবে।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, বৈষম্য দূর করে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলছেন, সেটিই তরুনদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার। দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে প্রতিবছর লক্ষাধিক তরুন-তরুণীর কর্মসংস্থান সৃষ্টি করতে পারবো। শিক্ষার্থীরা সনদ মুখী, বিদেশ মুখী এবং ঢাকা মুখী হবেনা, জেলায় জেলায় প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্যবাসীর জন্য অত্যন্ত আনন্দের দিন। পাহাড়ের তরুণ-তরুণীদের কর্মসংস্থানের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। প্রতিষ্ঠানটি এই অঞ্চলে একদিন আলো ছড়াবে, হাজার হাজার মানুষের কর্মসংস্থান তৈরি করে দিবে। বেকারত্ব গুছবে পাহাড়ের যুব সমাজের।

আরও পড়ুন