বান্দরবানে শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন

“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস অদম্য আত্মবিশ্বাস” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ সেপ্টেম্বর (সোমবার) সকালে বান্দরবান জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসকের সভাকক্ষে আয়োজন করা হয় এক আলোচনা সভার। প্রথমে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে সম্প্রীতি মঞ্চে শেখ রাসেল এর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দিন, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরী সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।

এসময় আলোচনা বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের ঘটনার ঘাতকরা দেশের ইতিহাসের চলার পথ স্তব্ধ করে দিতে চেয়েছিল, সেদিন তাদের নগ্ন থাবা থেকে রেহাই পায়নি চতুর্থ শ্রেণির ছাত্র শেখ রাসেলও। শেখ রাসেল ছিল একজন মেধাবী, পরিশ্রমী ও নিয়মানুবর্তী ছাত্র এবং সব শিশু-কিশোরের জন্য আদর্শ। তার পদচারণায় ধন্য হয়েছে স্কুলের মাটি। শেখ রাসেল মানে-গতি, থেমে না থাকার স্বপ্ন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে শেখ রাসেল এর ৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে এক কেক কাটা ও বিভিন্ন ইভেন্টের প্রতিযোগীতায় অংশ নেয়া বিজয়ীদের পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।