বান্দরবানে শ্রমিক লীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বান্দরবানে শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১২অক্টোবর) বিকালে বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ বান্দরবান জেলা শাখার আয়োজনে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

জাতীয় শ্রমিক লীগ বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ মুছা কোম্পানীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শ্রমিক লীগের বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মো: মো:মামুনুর রশীদ,সাংগঠনিক সম্পাদক মো.জামাল হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ কালু,সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন,পৌর শ্রমিক লীগের সভাপতি মিলন পালসহ জেলা শ্রমিকলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

এসময় বক্তব্য রাখতে গিয়ে জাতীয় শ্রমিকলীগ বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ মুছা কোম্পানী বলেন, শ্রমজীবী মানুষের দাবি আদায়সহ অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৬৯ সালের ১২ অক্টোবর স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গঠিত হয় জাতীয় শ্রমিক লীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার মহান স্থপতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি চেয়েছিল ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত,সুখি সমৃদ্ধি সোনার বাংলা। সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে তিনি প্রতিষ্ঠা করেছিলেন জাতীয় শ্রমিকলীগ।

তিনি আরো বলেন,শ্রমিকরাই এদেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে থাকে। এদেশের কৃষক, শ্রমিক, কুলি মজুর সকলেই মিলে সেদিন দেশ স্বাধীন করার জন্য ঝাপিঁয়ে পড়েছিলেন পাকিস্তানিদের বিরুদ্ধে। সেই শ্রমিকরাই এখনও দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। পরে আলোচনা সভা শেষে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটায় অংশ নেয় অতিথি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।