বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গা স্নান

বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গা স্নান
বান্দরবানে সনাতন ধর্মাবলম্বীদের তিন দিনব্যাপী গঙ্গা স্নান (মহাবারুণী মেলা) শুরু হয়েছে। রবিবার সূর্যোদয়ের পর থেকেই বান্দরবানে সাঙ্গু নদীর উত্তরমুখি স্রোতে এ স্নানোৎসব শুরু হয়।

প্রতিবারের ন্যায় এবারও অনুষ্ঠানের আয়োজন করেছে বান্দরবান আর্শীবাদ সংঘ । চৈত্রের মধুকৃষ্ণ ত্রয়োদশী তিথিতে প্রতি বছর সাঙ্গু নদীর উত্তরমুখি স্রোতে এ গঙ্গা স্নান অনুষ্ঠিত হয়। সনাতন ধর্মাবলম্বী বিভিন্ন বয়সের শত শত নারী-পুরুষ নিজেকে পাপ মুক্ত করা ও পূণ্যতার আশায় সাঙ্গু নদীর উত্তরমুখি স্রোতে প্রতি বছরের ন্যায় এবারও গঙ্গা স্নান করে আসছেন।

এছাড়াও গঙ্গা স্নানের পাশাপাশি পূর্বপুরুষদের আত্মার শান্তি কামনা ও নিজেদের পূণ্যলাভ ও পাপ মোচনের জন্য পূজা অর্চণা করে থাকেন। মঙ্গলবার প্রতিমা নিরঞ্জনের মাধ্যমে এ উৎসবের ইতি টানা হবে ।

বান্দরবান গঙ্গা পূজা উদযাপন পরিষদের আহ্ববায়ক বিকাশ দে জানান, গঙ্গা স্নান উপলক্ষে আয়োজিত বারুণী মেলায় সকল ধর্মের মানুষের ব্যাপক সমাগম ঘটে। এছাড়াও আয়োজন করা হয়েছে মঙ্গল প্রদীপ প্রজ্বলন, ভজন কীর্ত্তন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ বলেন, সনাতন ধর্মাবলম্বীদের পূণ্য স্নান অনুষ্ঠানে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।