বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের রথযাত্রা অনুষ্ঠিত

রথযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা নানা আয়োজনের মাধ্যমে পালন করছে বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা।
রথযাত্রা উপলক্ষ্যে আজ শনিবার সকাল থেকে শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দিরে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার শুরু হয়। এই উপলক্ষে চলছে হরিনাম সংকীর্তন, বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ,আলোচনা সভা,পদাবলী কীর্তন,আরতি কীর্তন, ভাগবত কথা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শ্রীমদ্ভাগবত গীতা পাঠ, মহাপ্রসাদ বিতরণসহ নানা আয়োজন ।
বান্দরবান শহরে টানা হয় রথ
রথযাত্রা উপলক্ষে বিকালে বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সামনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রথযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি। এসময় জেলা প্রশাসক মো.আসলাম হোসেন ,অতিরিক্ত পুলিশ সুপার মো:কামরুজ্জামান, পৌর মেয়র ইসলাম বেবী ,বান্দরবান কেন্দ্রীয় মন্দিরের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস ও রথযাত্রা কমিটির সভাপতি কানু দাশ ও সাধারণ সম্পাদক জনি সুশীলসহ সনাতন ধর্মালম্বী ভক্তবৃন্ধরা উপস্থিত ছিলেন।
এর পরপর রথযাত্রা উপলক্ষে শ্রী শ্রী কেন্দ্রীয় দুর্গা মন্দির থেকে শত শত সনাতন ধর্মালম্বী নারী-পুরুষ রথ টেনে শ্রী শ্রী কালি মন্দির বালাঘাটায় নিয়ে যায়। আগামী ২২ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই উৎসবের শেষ হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।