বান্দরবানে গণেশ পূজা অনুষ্টিত

বান্দরবানের সনাতন ধর্মালম্বীরা পালন করেছে গণেশ পূজা। গণেশ পূজা উপলক্ষে আজ মঙ্গলবার (২৮জানুয়ারি) সকাল থেকে সনাতন ধর্মালম্বীদের মন্দিরে মন্দিরে শুরু হয় নানা ধর্মীয় আচার অনুষ্ঠান।

সকাল থেকে বান্দরবান শ্রী শ্রী কেন্দ্রীয় দূর্গা মন্দিরে বান্দরবান নবীন সংঘ ও কুরুক্ষেত্র সংঘের আয়োজনে গণেশ পূজা উপলক্ষে শুরু হয় মঙ্গল প্রদীপ প্রজ্জলন, গণেশ পূজা, পুস্পাঞ্জলি দান, চিত্রাংকন প্রতিযোগিতা ও ভক্তদের উদ্যোশে মহাপ্রসাদ বিতরণসহ নানান আনুষ্ঠানিকতা। পূজা উপলক্ষে মন্দিরে মন্দিরে উপস্থিত হয়ে সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষ ভক্তরা প্রণাম নিবেদনের সাথে নিজ পরিবার ও দেশের মঙ্গল কামনা করে।

গণেশ পূজা উপলক্ষে ২৯ জানুয়ারি বুধবার সকাল ৯ টায় অনুষ্ঠিত হবে গীতা পাঠ প্রতিযোগিতা ,দুপুর ৩ টায় গীতাপাঠ ও ধর্মীয় সংগীতানুষ্ঠান আর সন্ধ্যা ৫.৩০ মিনিটে কুইজ,চিত্রাংকন, গীতাপাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস শিব ও পার্বতী-পুত্র গজানন গণেশ বুদ্ধি, সমৃদ্ধি ও সৌভাগ্যের সর্বোচ্চ দেবতা। এই দিন গণেশ তাঁর ভক্তদের মনোবাসনা পূর্ণ করার জন্য পৃথিবীতে অবতীর্ণ হয়। তাই প্রতিবছরই সনাতন ধর্মালম্বীরা নানা আয়োজনে এই গণেশ দেবে পূজা করে থাকে।

আগামী শুক্রবার সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে বান্দরবানের সাংগু নদীতে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই গণেশ পূজার সমাপ্তি ঘটবে।

আরও পড়ুন
Loading...