বান্দরবানে সন্ত্রাসীদের ডেরা থেকে প্রাণ নিয়ে ফিরলেন শৈ হ্লা অং

%e0%a6%85%e0%a6%aa%e0%a6%b9%e0%a6%b0%e0%a6%a3বান্দরবানে শসস্ত্র সন্ত্রাসীদের ডেরা থেকে ফিরে এসে প্রানে বাঁচলো শৈ হ্লা অং মার্মা। সোমবার সন্ধ্যায় তিনি জেলার থানচি উপজেলার বলিপাড়া ইউনিয়নে ফিরে আসেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, জেলার রুমা উপজেলার বাসাদই পাড়ার বাসিন্দা শৈ হ্লা অং মার্মা। গত ২৪ সেপ্টেম্বর তাকে শসস্ত্র সন্ত্রাসীরা রুমার গ্যালেঙ্গা ইউনিয়নের বাসাদই পাড়ায় তার খোঁজ নিয়ে আসে। তাকে না পেয়ে গত রোববার তাকে থানচির বলিপাড়া ইউনিয়নের গর্জনতলী পাড়ায় সালিশী বৈঠকে ডাকে কিন্তু শৈ হ্লা অং মার্মা এবং তার বাবা সাথোয়ই প্রু মার্মা, বাইসা মার্মা,চিং প্রু মার্মাসহ বৈঠকে যাওয়ার পথে তাকে অপহরণ করে গভীর জঙ্গলে নিয়ে যায়।
আরো জানা গেছে, শসস্ত্র সন্ত্রাসীরা রোববার রাতে ঘুমিয়ে পড়লে সে হাত ও চোখের বাধন কোন ভাবে খুলে শসস্ত্র সন্ত্রাসীদের ডেরা থেকে রাতেই পালিয়ে বের হয়ে আসে, গভীর জঙ্গলের পথ ধরে হাটতে হাটতে সোমবার সন্ধ্যায় থানচিতে চলে আসেন।
থানচির বলিপাড়া এলাকার বাসিন্দা মং ক্য চিং মার্মা বলেন, সে উলঙ্গ অবস্থায় প্রথমে আমার বাড়িতে আসে, পরে সে কিছুটা সুস্থ হলে তাকে বাড়িতে পাঠিয়ে দিয়।
স্থানীয়রা ধারণা করছে, এই ঘটনার সাথে পাহাড়ের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর শসস্ত্র সদস্যরা জড়িত, তাকে নিরাপত্তা বাহিনীর ইনফরমার মনে করে তাকে হত্যার জন্য অপহরণ করা হতে পারে।
জেলার রুমা থানার উপ পরিদর্শক মিজানুর রহমান বলেন, অপহরণের ঘটনাটি সত্য, তিনি সুস্থ হয়ে উঠলে তাকে যথাযথ আইনি সহায়তা দেওয়া হবে।

আরও পড়ুন
Loading...