বান্দরবানে সমাজ সেবা দিবস উদযাপন

“ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন করা হয়েছে ।

দিবসটি উপলক্ষে আজ শনিবার (২ জানুয়ারি) সকালে সমাজ সেবা অধিদপ্তর ও বান্দরবান জেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে সদর উপজেলা পরিষদের হলরুমে আয়োজন করা হয় এক আলোচনা সভার। এসময় জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চনজয় তংচঙ্গ্যা।

এসময় অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুদ্দুস,সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,সমাজ সেবার উপ-পরিচালক মিলটন মুহুরীসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আলোচনা সভার বক্তারা বলেন, ১৯৫৫ সালে দেশে সমাজকল্যাণ কার্যক্রম শুরু হয় আর ১৯৭৮ সালে সরকারের একটি স্থায়ী জাতিগঠনমূলক বিভাগ হিসেবে উন্নীত হয়ে ১৯৮৪ সালে সমাজসেবা অধিদপ্তর হিসেবে স্বীকৃতি লাভ করে।

সভার বক্তারা আরো বলেন,বর্তমান সরকারের নানা প্রকল্পরের মাধ্যমে সমাজ সেবা অধিদপ্তর এর আওতায় বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, বেদে জনগোষ্টির উন্নয়নে বিশেষ ভাতা ও শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তিসহ নানা ধরণের সামাজিক ও আর্থিক সহায়তা কার্যক্রম চলমান রয়েছে আর এতে দেশের জনসাধারণ সুফল ভোগ করছে ।

আলোচনা সভা শেষে ক্যান্সার,কিডনী ,লিভার সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড,জন্মগত হৃদরোগ ও থ্যালেসেমিয়া রোগে আক্রান্ত ১৫ জনকে ৫০হাজার টাকা করে মোট ৭লক্ষ ৫০হাজার টাকার চেক প্রদান করা হয় ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।