বান্দরবানে সম্প্রীতি লীফ কালেকশন সেন্টার এর উদ্বোধন

ক্ষুদ্রতায়ন চা চাষীদের কাঁচা চা পাতা সংরক্ষণের সুবিধার্থে বান্দরবানে সেনাবাহিনীর উদ্যাগে নির্মিত সম্প্রীতির লীফ কালেকশন সেন্টার এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৬নভেম্বর) বান্দরবানের চিম্বুক সড়কের শ্যারণ পাড়া এলাকায় এই সম্প্রীতি লীফ কালেকশন সেন্টার এর উদ্বোধন করেন চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন ( বিএসপি,এসজিপি,এনডিসি,পিএসসি)।

এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ আশরাফুল ইসলাম (এনডিসি,পিএসসি), বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক (এনডিসি, এএফডব্লি¬উসি, পিএসসি), জোন কমান্ডার লেঃ কর্ণেল আখতার উস সামাদ রাফি, (বিএসপি, পিএসসি), বাংলাদেশ চা বোর্ড বান্দরবান এর প্রকল্প পরিচালক সুমন সিকদার স্থানীয় চা চাষী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা।

পরে নবনির্মিত সম্প্রীতি লীফ কালেকশন সেন্টার এ বাংলাদেশ চা বোর্ড, বান্দরবান আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে চা চাষী ও ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।

এসময় বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ আশরাফুল ইসলাম (এনডিসি,পিএসসি) বলেন, পার্বত্য এলাকার মাটি ও জলবায়ু চা চাষের জন্য উপযোগি আর তাই চাষীরা এই চা চারা লাগিয়ে চা পাতা উত্তোলন করে বিক্রি করে প্রচুর লাভবান হচ্ছে।

এসময় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ সাইফুল আবেদীন ( বিএসপি,এসজিপি,এনডিসি,পিএসসি) বলেন,পার্বত্য জেলা বান্দরবানের চা পাতার সুনাম সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। এই জেলায় উৎপাদিত চা পাতায় ক্ষতিকর কোন রাসায়নিক ব্যবহার না করায় দিন দিন এই এলাকার চায়ের কদর বাড়ছে আর চাষীরাও চা চাষে উদ্ধুদ্ধ হচ্ছে। এসময় তিনি পার্বত্য এলাকার চা চাষীদের কল্যাণে আগামীতে বিভিন্ন সুযোগ সুবিধা বৃদ্ধি করা এবং বাংলাদেশ চা বোর্ড এর মাধ্যমে সার্বিক সহযোগিতা প্রদান করার আশ্বাস দেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।