বান্দরবানে সাংগ্রাই উপলক্ষে খুলবে শপিং সেন্টার

NewsDetails_01

নববর্ষ বরণ ও পাহাড়ের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ঐত্যিবাহী সাংগ্রাই উৎসব উদযাপন উপলক্ষে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বান্দরবানের শপিং সেন্টারগুলো খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে বান্দরবানের জেলা প্রশাসন।

আজ বুধবার (৭ এপ্রিল) সকালে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক জরুরি সভার মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় জেলা প্রশাসক বলেন,পার্বত্য জেলা বান্দরবানে ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায় পুরাতন বাংলা বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করতে জাকজঁমকভাবে উদযাপন করে সাংগ্রাই উৎসবের তবে এবার সরকারের নির্দেশনা মোতাবেক সারাদেশে লকডাউন চললে ও বান্দরবান জেলা প্রশাসনের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়ের সাংগ্রাই উৎসব উদযাপনের জন্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজনের প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি মেনে ও সীমিত আকারে বান্দরবানের সকল শপিং সেন্টার ৭ এপ্রিল থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

NewsDetails_03

এসময় জেলা প্রশাসক সকল ব্যবসায়ী ও ক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করার অনুরোধ জানান এবং নির্দেশনা অমান্যকারীদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে বলে ও সাফ জানিয়ে দেন।

নতুন নিদের্শনা অনুযায়ী আজ থেকে ১২ এপ্রিল দুপুর ২টা পর্যন্ত সীমিত পরিসরে কাপড়,কসমেটিক,ব্যাগ ও জুতার দোকান সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখা যাবে।

সভায় এসময় বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর,জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট মো.কায়েসুর রহমানসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্ধরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন