বান্দরবানে সেনাবাহিনীর এক মিনিটের বাজার

বান্দরবান পার্বত্য জেলার অসহায় মানুষদের সহায়তায় সেনাবাহিনী চালু করেছে এক মিনিটের বাজার ।

আজ রবিবার (১৭ মে) সকালে বান্দরবান জেলা স্টেডিয়ামে এক মিনিটের বাজারের আয়োজন করেন সেনাবাহিনী ।

জানা যায়, করোনা সংক্রামকে ঝুঁকি এড়ানোর পাশাপাশি গ্রামীণ অর্থনীতিকে সচল রাখতে বান্দরবানের এক মিনিটের বাজার চালু করেছে সেনাবাহিনী । পুরোপরি সামাজিক দূরত্ব নিশ্চিত করে আজ শুক্রবার সকাল ১০ টায় বসে এক মিনিটের বাজার। প্রথমেই বাজারে আসা ব্যক্তিরা জীবাণুনাশক টানেলের মধ্যে দিয়ে পরিস্কার হচ্ছেন । পরে হাতকে জীবাণুমুক্ত করে বাজারে মাস্ক পরে একে একে প্রবেশ করছেন সবাই । নামে বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থরা টেবিলে উপরে সাজানো চাল,আলু, ঢেঁরশ, বরবটি,চিচিংগা, মরিচসহ নানা ধরণের পণ্যসামগ্রী বিনামূল্যে একে একে নিয়ে যাচ্ছেন। বাজারের কোথাও ভীড় নেই । সেনাবাহিনীর এমন উদ্যোগে খুশি অসহায়রা । এই ১ ঘণ্টায় বাজার থেকে ১৫০ জন মানুষ বিনামূল্যের খাবার নিয়ে যায় ।

বিনামুল্যে এক মিনিটের বাজারে বাজার নিতে আসা মো: রাহিমা বেগম বলেন, সেনাবাহিনী বান্দরবানে গরিব দু:খী মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ঘরে ঘরে খাদ্য সহায়তার পাশাপাশি তারা আজকে বিনামুল্যে বাজার চালু করেছে ।

বাজারে আসা মো: ফারুক বলেন, এই বাজারে বিনামূল্যে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে সেনাবাহিনী । এই দু:সময়ে আমাদের মত গরীবদের অনেক উপকার হচ্ছে।

বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ায় জেনারেল খন্দকার মো:শাহিদুল এমরান (এ এফ ডব্লিউসি,পিএসসি) বলেন, ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনা এবং বান্দরবান রিজিয়নের আয়োজনে ও বান্দরবান সেনা জোনের বাস্তবায়নে এই ‘এক মিনিটের বাজার ’ চালু হয়েছে । বাজার থেকে প্রতিবন্ধী,অসহায় ও দুস্থ ব্যক্তিরা বিনামূল্যে বিভিন্ন খাদ্য সামগ্রী গ্রহণ করছেন। আগামীতে ও সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের আয়োজন অব্যাহত থাকবে।

এসময় বান্দরবান ৬৯পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ায় জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান (এএফ ডব্লিউসি,পিএসসি), জোন কমান্ডার লে:কর্নেল আখতার উস সামাদ রাফি ,বান্দরবান সেনা রিজিয়নের জি এসও-২ মেজর ইফতেখারসহ সেনাবাহিনীর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।