বান্দরবানে সেনা রিজিয়নে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

NewsDetails_01

বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে প্রেসক্লাব ও সাংবাদিকদের সাথে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে।

আজ সোমবার (৮ আগস্ট) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে এই আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্টিত হয়। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি সহ বান্দরবানের বিভিন্ন উপজেলার রিজিয়ন কমান্ডার ও সাংবাদিকরা।

NewsDetails_03

বক্তব্য প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল বলেন, গণমাধ্যম হলো দেশের তৃতীয় স্তম্ভ। বস্তুনিষ্ঠ তথ্য প্রচারে অবিচল সাংবাদিকদের ভূয়সী প্রশংসানীয়। পার্বত্যঞ্চলের উন্নয়ন থেকে শুরু করে নানান খবরা খবর দেশের মানুষদের মাঝে পৌছে যাচ্ছে। শুধু তাই নয় প্রান্তিক পার্বত্য অঞ্চলের ঝুঁকিপূর্ণ দায়িত্বও সঠিকভাবে পালনের পাশাপাশি বিশেষ অবদান রেখে যাচ্ছে।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা এবং পার্বত্য অঞ্চলের সার্বিক উত্তরণের চাবিকাঠি। অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে সন্ত্রাসীগোষ্ঠীর কার্যক্রম, পার্বত্য অঞ্চলে দাতা সংস্থার কার্যক্রম, ধর্ম, বর্ণ ও গোত্র নির্বিশেষে কার্যক্রম পরিচালনা করাসহ সকল দুর্গম এলাকায় নিরাপত্তা বাহিনীর কর্মকান্ড সম্পর্কিত তথ্যাদি সংবাদ তুলে ধরার মাধ্যমে সাংবাদিকগণের ভূমিকা রয়েছে অনেক। তাই তথ্য নির্ভর সংবাদের মাধ্যমে পার্বত্য এলাকায় উন্নয়নের স্রোতধারা সারাবিশ্বকে জানানোর জন্য গণমাধ্যম প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় সাংবাদিকরা জেলার বিভিন্ন সমস্যার কথা ও সমাধানের বিষয়ে রিজিয়ন কমান্ডারের সাথে উন্মুক্ত আলোচনা করেন।

আরও পড়ুন