বান্দরবানে হচ্ছে স্মার্ট ভিলেজ

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বান্দরবানে স্থাপন করা হচ্ছে স্মার্ট ভিলেজ। আজ ১ জানুয়ারী (শুক্রবার) সকালে জেলা সদরের রেইচা থলিপাড়া এলাকায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জেলার প্রথম স্মার্ট ভিলেজ এর কার্যক্রমের উদ্বোধন করেন।

এইসময় রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,উপ-সহকারী প্রকৌশলী সোমনাথ চৌধুরী, ৩নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচ প্রু মার্মাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত জানান, তিন পার্বত্য জেলায় ৬টি স্মাট ভিলেজ স্থাপন করা হবে।

তিনি আরো জানান,মুজিববর্ষ উপলক্ষে বান্দরবানের রেইচা থলিপাড়া ও টংকাবতী ইউনিয়নের সাক্রয় পাড়াকে রিমোট ভিলেজ থেকে স্মার্ট ভিলেজ এ রুপান্তর করা হবে। নতুন এই স্মার্ট ভিলেজ এ সুপেয় পানীয়জল সরবরাহ, পরিবেশ সুরক্ষায় গাছের চারা রোপন, যোগাযোগ ও পরিববহণ ব্যবস্থার উন্নয়ন,স্বাস্থ্য ও স্যানিটেশন নিশ্চিত করা, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা, বাজার সেড স্থাপন,ফুড ব্যাংক সৃজন করা হবে আর এর মাধ্যমে এলাকার জনগণের ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।