বান্দরবানে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে আব্দুর রহমান নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় ৩জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দন্ডিতদের প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডে দন্ডিত করে দন্ডাদেশ প্রদান করেছে আদালত।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে এলাহী ভূইঁয়া আজ সোমবার (১৪ নভেম্বর) এ রায় দেন। দন্ডিতরা হলেন, মোঃ নুরুল কবির প্রকাশ নুরাইয়া,ফয়েজ্জা ও গেয়াইস্যা। তারা ৩জনই নাইক্ষ্যংছড়ি উপজেলার বাসিন্দা।

আদালতের সুত্রে জানা যায়, ১৯৯১ সালের ১১মে রাতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার ঘুমধুম গ্রামের আব্দুর রহমান বিশেষ কাজের কথা বলে রাতে ঘর থেকে বাইরে যান। পরেরদিন সড়কের পাশ থেকে রক্তাক্ত অবস্থায় আব্দুর রহমান এর লাশ পাওয়া যায়। এসময় ভিকটিমের ভাই জহির আহাম্মদ তার লাশ উদ্ধার করে এবং নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

আরো জানা যায়, মামলা রুজু হবার পর মামলার তদন্তকারী কর্মকর্তা অভিযোগপত্র দাখিল করার পর মামলাটি বিচার নিষ্পত্তির জন্য বান্দরবান দায়রা জজ আদালতে স্থানান্তরিত হলে একটি দায়রা মামলা এর সূত্রপাত হয়। উক্ত মামলায় সাক্ষ্য গ্রহনের পর উভয় পক্ষের যুক্তি তর্ক শুনানী শেষে (১) মোঃ নুরুল কবির প্রকাশ নুরাইয়া, (২) ফয়েজ্জা, (৩) গেয়াইস্যা বিরুদ্ধে পেনাল কোডের ৩০২ ধারার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত তাদের প্রত্যেককে পেনাল কোড এর ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডে দন্ডিত করে দন্ডাদেশ প্রদান করে।

আসামীদের ২জন যথাক্রমে ফয়েজ্যা ও গেয়াইস্যা আদালতে হাজির হলে আদালত যুক্তিতর্ক শুনানি শেষে আসামী ২জনের জামিন বাতিল পূর্বক জেল হাজতে প্রেরণের আদেশ দেয়। অপর আসামী মো: নুরুল কবির প্রকাশ নুরাইয়া পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মো.ইকবাল করিম জানান, আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় আদালত তাদের প্রত্যেককে পেনাল কোড এর ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডে দন্ডিত করে দন্ডাদেশ প্রদান করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।