বান্দরবানে হরতাল পালন হবেনা : পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি আতিকুর

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদ আজ শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে তিন পার্বত্য জেলায় ৭ ও ৮মে পর্যন্ত একযোগে ৪৮ঘন্টার হরতালের ডাক দিলেও বান্দরবান জেলায় হরতাল পালন হবেনা বলে পাহাড়বার্তাকে আজ বিকালে নিশ্চিত করেন বান্দরবান পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি ও বাঙালি ছাত্র পরিষদের উপদেষ্টা আতিকুর রহমান।
হরতাল কর্মসূচি পালন করার আগে রোববার (৬ মে) তিন পার্বত্য জেলায় একযোগে কালো পতাকা মিছিল এবং প্রতিবাদ সমাবেশ করবে সংগঠনগুলো। রাঙামাটিতে হামলায় নিহত মাইক্রোবাস চালক সজিব হোসেনের খুনিদের গ্রেপ্তার ও বিচারসহ তিন দফা দাবিতে তিন পার্বত্য জেলায় ডাকা ৪৮ ঘণ্টার হরতাল বান্দরবানে পালিত হবে না।
বান্দরবান পার্বত্য নাগরিক পরিষদের সভাপতি ও বাঙালি ছাত্র পরিষদের উপদেষ্টা আতিকুর রহমান পাহাড়বার্তাকে আরো জানান, কেন্দ্রীয় কমিটির সাথে বান্দরবানে হরতাল পালনের বিষয়ে আলাপ হয়েছে। তাদেরকে আমরা জানিয়েছি ঘটনাস্থল যেহেতু খাগড়াছড়ি তাই হরতাল ওইখানেই হোক। পরিস্থিতি আগে কোথাই যায় সেটি দেখি, তবে বান্দরবানে হরতাল ছাড়া কেন্দ্রের অন্য কর্মসূচিগুলো পালন করা হবে ।
প্রসঙ্গত, খাগড়াছড়ি উপজেলার মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালিকে জীবিত উদ্ধার, সজিবের খুনিদের গ্রেপ্তার ও বিচার এবং জনসংহতি সমিতি, ইউপিডিএফসহ পাহাড়ের সশস্ত্র সংগঠনগুলোর রাজনীতি নিষিদ্ধে দাবিতে আগামী সোম ও মঙ্গলবার তিন পার্বত্য জেলায় ৪৮ ঘণ্টার এ হরতাল ডাকা হয়েছে বলে জানান পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম। একই দাবিতে কাল রোববার তিন পার্বত্য জেলায় কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচিও ঘোষণা করেছে সংগঠন দুটি।

আরও পড়ুন
2 মন্তব্য
  1. Ovi Chowdhury বলেছেন

    Good

  2. Sadhan Barua বলেছেন

    রাইট

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।