বান্দরবানে ৩টি ইউপিতে শান্তিপূর্ন ভোট গ্রহণ

NewsDetails_01

৭ম ধাপে বান্দরবান সদর উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ন ভোট গ্রহণ শেষ হয়েছে। আজ ৭ ফেব্রুয়ারী (সোমবার) সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। এসময় নারী পুরুষরা সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে ভোট প্রদান করে।

এদিকে এবার বান্দরবান সদর ইউপি, রাজবিলা ইউপি, জামছড়ি ইউপি এই ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে। অন্যদিকে সদর ইউপির ২ জন সাধারণ সদস্য এবং জামছড়ির ২জন সংরক্ষিত সদস্য, ৭জন সাধারণ সদস্য এবং রাজবিলা ইউপিতে ১জন সংরক্ষিত সদস্য ও ৪জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হওয়ায় ভোটের আমেজ অনেকটাই কমে গেছে।

সকালে সদর ইউপির রেইচা থলিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোয়ালিয়াখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, জামছড়ি পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বান্দরবান সদরের তিন ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটাররা শান্তিপূর্ণভাবে লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করছে। প্রতিটি ভোট কেন্দ্রেই পুরুষের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি ছিল বেশি। সকাল থেকেই কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

NewsDetails_03

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান জানান, মাঠ পর্যায়ে নির্বাচনী সহিংসতা এড়াতে ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছে ,আর এর পাশাপাশি পুলিশ,আনসার, বিজিবি ও র‌্যাবের সদস্যরা মাঠে রয়েছে।

বান্দরবান জেলা রির্টানিং কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, সকাল থেকেই ৭ম ধাপে বান্দরবান সদর উপজেলার ৩টি ইউনিয়ন পষিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। প্রতিটি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, এবারে বান্দরবান সদর উপজেলার ৩ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থী, ১৫জন সংরক্ষিত সদস্য এবং ৩৬ জন সাধারণ সদস্য নিবার্চনে অংশ নিচ্ছে আর ৩ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ১৪ হাজার ৮শত ৩০ জন।

আরও পড়ুন