বান্দরবানে ৪ জঙ্গি আটক !

3333বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় অভিযান চালিয়ে চার জঙ্গীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, আব্দুর রহমান (২০) ,আব্দুর রহমান -(নওমুসলিম) (২৪), মুসলিম উদ্দীন ওরফে বাম্বু (৫০) ,রোকেয়া বেগম (২০)।
স্থানীয় গোয়েন্দা সূত্রে জানা গেছে, রোববার ভোররাতে ঢাকা থেকে আসা ডিবির দুই এএসপির নেতৃত্ত্বে জেলার আলীকদম এবং লামা থানার যৌথ টহল দল লামা ও আলীকদমের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃত দুই আব্দুর রহমানের বাড়ি আলীকদমের রেফার পাড়া এবং মুসলিমউদ্দীন ও রোকেয়া বেগম উভয়ের বাড়ি লামা উপজেলার শিলের তোয়া এলাকায়।
আরো জানা গেছে, দেশের বিভিন্নস্থান থেকে আটক জঙ্গীদের জবানবন্দিতে এই চার জঙ্গীর নাম উঠে আসলে তাদের বিরুদ্ধে অভিযানে নামে ঢাকার গোয়েন্দারা। তবে আটককৃতরা কোন জঙ্গী দলের সদস্য তা জানা সম্ভব হয়নি। বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা থেকে বিগত বছরগুলোতে বিপুল অস্ত্র, গোলাবারুদ ও জঙ্গী আটকের ঘটনায় স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করে।
এই ব্যাপারে বান্দরবানের পুলিশ সুপার সঞ্চিত কুমার রায় পাহাড়বার্তাকে বলেন, ঢাকার ডিবি কাউকে আটক করেছে কিনা আমার জানা নেই, তবে আমরা তিনজনকে ধরে জিজ্ঘাসাবাদ করে ছেড়ে দিয়েছি।
এদিকে জেলার আলীকদম উপজেলার আমতলী পাহাড়ি এলাকার জঙ্গল হতে পরিত্যক্ত অবস্থায় ২টি দেশীয় বন্দুক উদ্ধার করেছে ১৮ বেঙ্গল আলীকদম জোনের মেজর মোঃ মোস্তাফিজুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল। ধারনা করা হচ্ছে, অস্ত্রগুলো স্থানীয় ত্রিপুরা শসস্ত্র সংগঠনের।
প্রসঙ্গত,গত ৩১ জুলাই মধ্যরাতে চট্টগ্রামে নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য মো. মহিউদ্দিন গ্রেপ্তার করে পুলিশ। সে বান্দরবানের লামা উপজেলার হায়দারনাশি এলাকার মো. ইসমাইলের ছেলে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।