বান্দরবান আওয়ামী লীগের সভাপতি’র সন্তানকে মারধর : আসামীরা ধরাছোঁয়ার বাইরে !

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদ এর চেয়ারম্যান ক্যশৈহ্লা এর সন্তান উ বো সাইং মার্মাকে মারধরের ঘটনায় সদর থানায় মামলা দায়ের হলেও পুলিশের নিস্ক্রিয়তায় আসামীরা ধরাছোঁয়ার বাইরে বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানা যায়, গত ১৯ জানুয়ারি বিকালে বান্দরবান শহরের জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগ সভাপতি ক্যশৈহ্লা এর ছেলে উ বো সাইং মার্মাকে অতর্কিত মারধর করে শেখ মহাম্মদের ছেলে আরিফুল ইসলাম, ছাইঙ্গা এলাকার মেহের আলীর ছেলে আতিকুল ইসলাম ও হাফেজ ঘোনা এলাকার নুরুল আমিনের ছেলে আশরাফুল আমিন (সৌরভ)। আর এই ঘটনায় উক্ত ৩ জনকে আসামী করে অবৈধ পথরোধ করে হত্যার উদ্দ্যেশে মারধর ও প্রাণ নাশের হুমকি প্রদানের অপরাধে গত ২৮ জানুয়ারী উ বো সাইং মার্মা সদর থানায় একটি মামলা দায়ের করে। আর এই মামলার পর পুলিশ কাউকে আটক করতে পারেনি।

এই ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) মিঠুন সিংহ এর সাথে ফোনে পাহাড়বার্তা থেকে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেনি।

এদিকে এই ঘটনার পর গত শুক্রবার (২৮ জানুয়ারি) স্বেচ্ছাসেবক লীগের সভাপতি থেওয়াং মার্মা ও সাধারণ সম্পাদক ফারুক ফাহিম আহম্মেদ স্বাক্ষরিত এক আদেশে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমানিত হওয়ায় বান্দরবান পৌর মেয়র ইসলাম বেবী’র গাড়ির ড্রাইভার, বান্দরবান ৯নং ওয়ার্ড এর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আতিকুর রহমান কে সংগঠনটি থেকে বহিস্কার করা হয়।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৬ জুন স্থানীয় রাজার মাঠে বান্দরবান জেলা ছাত্রলীগের সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের তৎকালীন প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইছ এম বদিউজ্জামান সোহাগসহ কেন্দ্রিয় নেতারা উপস্থিতিতে সন্মেলনে কমিঠি ঘোষণাকে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের তৎকালিন সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমানের অনুসারীরা হামলা চালায়। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হলে উক্ত মামলার অন্যতম আসামী ছিলেন, আরিফুল ইসলাম ও আশরাফুল আমিন (সৌরভ)। পরে ইসলাম বেবী পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব গ্রহন করলে মেয়রের ছত্রছায়ায় আরিফুল ইসলাম, আশরাফুল আমিন (সৌরভ) ও ড্রাইভার আতিকুল ইসলাম ভূমি দখল, সাধারন মানুষকে মারধরসহ বিভিন্ন কর্মকান্ড সংগঠিত করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।