বান্দরবান কেন্দ্রিয় জামে মসজিদে প্রথম জামাত সকাল ৭টায়

করোনা ভাইরাসের বিস্তার রোধে এবারের ঈদের নামাজ ঈদগাহ বা খোলা জায়গায় ঈদুল আজহা নামাজের কোনো জামাত অনুষ্ঠিত হবে না। তবে, মসজিদে এবং মসজিদের বাইরে খালি জায়গায় জামাতের নামাজ আদায় করা যাবে।

করোনার কারণে গত বছর থেকেই বান্দরবানে কেন্দ্রিয় ঈদগাহ বন্ধ আছে, এবারও বন্ধ থাকছে। কোনো মাঠ বা ঈদগাহে জামাত করে নামাজ আদায় করা যাবে না। এমনটাই নির্দেশনা আছে বলে জানান জেলা প্রসাশনের পক্ষ থেকে বলা হয়েছে।

বান্দরবান পৌর মেয়র ইসলাম বেবী জানান, ঈদের প্রধান জামাত হবে বান্দরবান কেন্দ্রিয় জামে মসজিদে এবং দ্বিতীয় জামাত হবে বাজার জামে মসজিদে হবে।

তিনি আরো জানান, পৌর এলাকার অন্যান্য মসজিদ সমূহ সংশ্লিষ্ট মসজিদ পরিচালানা কমিটির সাথে মতবিনিময় করে নামাজের সময় নির্ধারণ করে এলাকাবাসীকে জানিয়ে দিবেন।

ঈদুল আযহার নামাজকে ঘিরে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে কী ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে জানতে চাইলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তীবরীজি বলেন বলেন, আমরা মাইকিং করছি এ বিষয়ে। যারা মসজিদে যাবেন তারাও যেন সামাজিক দূরত্ব মেনে নামাজ আদায় করেন। এলাকায় এলাকায় মাইকিং করে জনসাধারণকে সচেতন করা হচ্ছে।

এসময় মুসল্লিরা যেন মাস্ক পরেন সেটিও বলা হচ্ছে। মসজিদ কমিটিগুলোকে এসব বিষয়ে সতর্ক করা হয়েছে। মসজিদে জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্যও আহবান জানান স্বাস্থ্য বিভাগ।

ঈদের সময় অধিক মানুষকে একসঙ্গে না হওয়ার আহবান জানিয়েছেন সিভিল সার্জন অংশৈ প্রু মারমা। তিনি বলেন, যথাযথ স্বাস্থ্যবিধি না মানলে করোনা পরিস্থিতি ভয়াবহ হতে পারে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।