বান্দরবান ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ

বান্দরবান ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ
নতুন বছর আর নতুন বই পাওয়ার আনন্দে সকাল থেকে স্কুল প্রাঙ্গনে কোমলমতি শিশুরা। কখন আসবে সেই ক্ষণ, আর কখন পাওয়া যাবে নতুন বছরের বই। দীর্ঘ সময় অপেক্ষার পর আজ দুপুর ২ুটায় ডনবস্কো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আয়োজন করা হয় এক বই বিতরণ অনুষ্টানের। এসময় বিদ্যালয়ের ১ম শ্রেনী থেকে ৫ম শ্রেনীর ছাত্র-ছাত্রীরা নতুন বই পাওয়ার জন্য লাইন ধরে বসে পড়ে অনুষ্টানস্থলে। অনুষ্টানের শুরুতেই বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা কৌশলী দত্তের উপস্থাপনায় স্বাগত বক্তব্য প্রদান করে সকলের সুস্থতা আর নতুন বছরে আরো ভালোভাবে লেখাপড়া চালিয়ে যাওয়ায় আহবান জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সীমা দাশ ।
পরে বক্তব্য প্রদান করেন মাছরাঙ্গা টিভির বান্দরবান জেলা প্রতিনিধি কৌশিক দাশ,অভিভাবক কমিটির পক্ষে ইয়াছিন আক্তার,সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্র্তা রবীন্দ্রনাথ সাহা। অনুষ্টানে শেষ পর্যায়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য জেলা পরিষদের সদস্য সিং ইয়ং ম্রো।
এসময় সিং ইয়ং ম্রো বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আমরা আজ বছরের প্রথম দিন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই হাতে তুলে দিতে পারছি। এসময় তিনি অভিভাবকদের নিজ নিজ সন্তানদের লেখাপড়ায় আরো মনোযোগি হতে ও সন্তানের প্রতি নজর দিতে আহবান জানান উপস্থিত সকলকে।এসময় বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ডম্যায়ি,চেরী প্রু,শাহনাজ পারভীন,পুলুসে মার্মা,সৈয়দা জান্নাতুল হাবীবা, মিনু মার্মা,সাইমেনু মার্মা,সবিতা রানী চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্টানের শেষ পর্যায়ে পরীক্ষায় ভালো ফলাফল করায় প্রতিটি শ্রেণী থেকে ৩জন শিক্ষার্থী আকর্ষনীয় পুরস্কার প্রদান করা হয়। এসময় বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি ও কম ছুটি ভোগ করে শিক্ষার্থীদের লেখাপড়ায় বেশি সময় দেয়ার জন্য বিদ্যালয়ের তিনজন শিক্ষিকাকে ও পুরস্কৃত করা হয়। অনুষ্টানে সর্র্বশেষে বিদ্যালয়ের ৩০০জন ছাত্র-ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই প্রদান করা হয়।
এদিকে নতুন বছরের বই হাতে পেয়ে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ শিক্ষা মন্ত্রণালয়কে ধন্যবাদ জ্ঞাপন করেছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।