বান্দরবান পৌরসভার নিম্মমানের কাজ : ক্ষুব্ধ প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান জেলা শহরে চলমান বান্দরবান পৌরসভার নিম্মমানের কাজ
বান্দরবান পৌরসভায় চলমান নিম্মমানের কাজ নিয়ে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। জেলা শহরের চলমান বান্দরবান পৌরসভার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বেশ কয়েকটিতে নিম্মমানের সামগ্রী ব্যবহার ও যেনতেন ভাবে কাজ শেষ করে বিল উত্তোলন করার অভিযোগ উঠেছে। একের পর এক এই ধরণের অভিযোগের কারনে বেশ ক্ষুব্ধ হন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবারে রাতে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বান্দরবানস্থ বাসভবনে এক জরুরী বৈঠকে বান্দরবান পৌরসভার নির্বাহী প্রকৌশলী মং সুই খই মার্মাকে বান্দরবান পৌরসভায় চলমান নিম্মমানের কাজ সর্ম্পকে জবাব দিতে বলেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় প্রতিমন্ত্রী বান্দরবান পৌরসভার নির্বাহী প্রকৌশলীকে জিজ্ঞাসা করেন, বান্দরবান মধ্যম পাড়া হতে রাজার মাঠ পর্যন্ত পুন:সংস্কার করা কাজটি কোন ঠিকাদার করছে এবং তা এত নিম্মমানের হচ্ছে কেন? এসময় প্রতিমন্ত্রী নালার সাথে রাস্তার কোন সামঞ্জস্য নেই কেন এবং কাজ ভালো হচ্ছে না কেন জানতে চান? প্রতিমন্ত্রী এসময় হতাশা ব্যক্ত করে বলেন ,“আমি ঢাকা থেকে অনেক কষ্ট করে মন্ত্রণালয়ে ঘোরাঘুরি করে বান্দরবানের উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প নিয়ে আসি,বান্দরবানে সার্বিক উন্নয়ন করা আমার কাজ,আর আপনারা (নির্বাহী প্রকৌশলী) রা নিয়মিত কাজের খোঁজখবর নেন না,ঠিকাদারকে কোন কিছু বলেন না কেন? ”। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি আগামীতে বান্দরবান পৌরসভার কোন বিল কোন ঠিকাদারকে দেওয়ার আগে ভালোভাবে কাজ যাচাই করার নির্দেশ প্রদান করেন।
এদিকে মধ্যম পাড়া পুরাতন রাজবাড়ী মোড় হতে রাজার মাঠ পর্যন্ত নালা পুন:সংস্কার করা ঠিকাদার শিমুল কান্তি দাশ জানান,“এখনো কাজের ফিনিসিং দেয়া হয়নি, তবে কাজ শেষ হলে সব ভাল দেখাবে ”।
এদিকে স্থানীয়রা জানান,বান্দরবানের বিভিন্ন এলাকায় পৌরসভার চলমান কাজগুলো অত্যান্ত নিম্মমানের হচ্ছে। নালা ও সড়ক তৈরি করতে গিয়ে বিদ্যালয়ের সামনে ও সড়কের ওপর ময়লা আবর্জনা ফেলে রাখা হচ্ছে, আর এতে চারিদিকে দুর্গন্ধ ও সড়কে যানজট সৃষ্টি হলে ও পৌরসভার পক্ষ থেকে কোন ব্যবস্থা নেয়া হচ্ছে না। অন্যদিকে যে ড্রেন করা হচ্ছে, সেসব ড্রেনের স্লেপ ঠিক ভাবে না বসানোর কারনে স্লেপগুলো নড়ার কারনে যেকোন সময় ভেঙ্গে যেতে পারে এবং পথচারিরা দূর্ঘটনার শিকার হতে পারে।
এসময় বান্দরবান পৌরসভার নির্বাহী প্রকৌশলী মং সুই খই মার্মা জানান,আমি শীঘ্রই ঘটনাস্থল পরিদর্শন করবো এবং কোথাও কোন অনিয়ম হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আরও পড়ুন
3 মন্তব্য
  1. Sushanto Tripura Shanta বলেছেন

    congratulations honourable mp sir…. for monitoring…

  2. Mong Pru বলেছেন

    বান্দরবানে কোন কন্ট্রাক্টর কত চুরি করেছে ত্রিশ বছরে তার খোজ করলেই পাওয়া যাবে।

  3. Afm Kaiser বলেছেন

    Chor Engineer chur contactor Chor politician
    kono bichar hobe na kono din

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।