বান্দরবান পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ

বান্দরবান পৌর নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। মেয়র পদে ৫জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭জন প্রার্থী প্রতীক পেয়ে মাঠে নেমেছেন।

আজ বুধবার (২৭ জানুয়ারি) বেলা ১২টায় বান্দরবান জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার মোহাম্মদ রেজাউল করিম। এসময় তিনি সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য প্রার্থীদের কাছে সহযোগিতা কামনা করেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি বান্দরবান পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের দিনে প্রার্থীদের কর্মী সমর্থকদের উপচেপড়া ভীড়ে পুরো শহর এলাকা উৎসবমুখর হয়ে উঠে। এই নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন, বর্তমান মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বিএনপির ধানের শীষ প্রতীকে সাবেক মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে মো: শাহ জাহান, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত মো: নাছির উদ্দিন নারিকেল গাছ ও স্বতন্ত্র প্রার্থী বিধান লালা মোবাইল ফোন।

এছাড়াও নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী অংশ নিচ্ছে।

প্রসঙ্গত,বান্দরবান পৌরসভায় প্রথম বারের মত ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ২৯ হাজার ৭২৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬০৯ জন এবং মহিলা ভোটার ১৩ হাজার ১২০ জন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।