বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা এবার রেড জোন

করোনা ভাইরাসের অব্যাহত সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে বান্দরবান সদর উপজেলা,পৌরসভা এলাকা এবং রুমা উপজেলাকে রেড জোন ঘোষণা করেছে বান্দরবান জেলা প্রশাসন ।

মঙ্গলবার (০৯ জুন) দুপুরে ফেসবুক স্ট্যাটাসের মাধমে এই তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন রেজা ।

তিনি জানান, আগামী কাল বুধবার বেলা ১২:০০ টা হতে রেড জোন কার্যকর করার জন্য লকডাউন করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লক ডাউন কার্যকর থাকবে।

এছাড়াও ১০ জুন বুধবার দুপুর ১২ টার আগেই প্রয়োজনীয় কেনাকাটা সম্পন্ন করার জন্য সকলকে অনুরোধ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ।

জানা যায়, রেড জোন এলাকায় সকল প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবে। সকল ব্যক্তিগত ও গণপরিবহণ বন্ধ থাকবে। নিত্য প্রয়োজনীয় পণ্য বহনকারী হালকা ও ভারী যানবাহন রাত ৮টা থেকে থেকে সকাল ৮টা পর্যন্ত চলাচল করতে পারবে।

সকল প্রকার দোকান, মার্কেট, বাজার, হাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কেবলমাত্র রবিবার ও বৃহস্পতিবার কাঁচা বাজার ও মুদি দোকান স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। ওষুধের দোকান এর আওতার বাইরে থাকবে।

কেবল কভিড ১৯ মোকাবেলা ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে।

এদিকে, বান্দরবান জেলার তিনটি উপজেলাকে (লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি ) রেড জোন হিসেবে চিহ্ণিত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয় । শনিবার (০৬ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেয়া তালিকায় এই তথ্য জানা যায় ।

এদিকে জেলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের হার । বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলায় একদিনে ১৪ জন আক্রান্তসহ ৭টি উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে শিশুসহ ৬৩ জন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।