বান্দরবান পৌর এলাকার সড়কের বেহাল দশা

Kalagata Road Pic 06 August 2016 (2)বর্ষার শুরুতেই বান্দরবান শহরের বেশ কয়েকটি সড়কে খানা খন্দ সৃষ্টি হয়ে যান চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে, ফলে সীমাহীন দূর্ভোগের মধ্যে পড়েছে জনসাধারণ।
স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবান পৌর শহরের কালাঘাটা সড়ক দিয়ে প্রতিদিন ছুটে যাচ্ছে শত শত যানবাহন। জেলা সদর থেকে রোয়াংছড়ি উপজেলায় যাওয়ায় সড়কও এটি কিন্তু দীর্ঘদিন সড়কটি সংস্কার না করায় বেশির ভাগ জায়গায় রাস্তা ভেঙ্গে চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। গত বছরের বর্ষায় সড়কটি ভেঙ্গে-চুড়ে, খানাখন্দে নষ্ট হয়ে যায়, সড়কটির বেশিরভাগ অংশ চলতি বর্ষার শুরুতেই একেবারেই চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। আর এর ফলে প্রতিনিয়ত দূর্ভোগ পোহাতে হচ্ছে এই সড়কে চলাচলকারীদের। শহরের অটোবাইক চালক রহিম জানান, সড়কের কারনে যাত্রীরা ও কষ্টে পড়ে, প্রায় সময়ই গাড়ির যন্ত্রাংশ রাস্তার কারণে নষ্ট হয়ে যায় ।
Kalagata Road Pic 06 August 2016 (3)শুধু এই সড়কটি নয় ,শহরের ইসলামপুর, লাংগিপাড়া,মেম্বারপাড়া, আর্মিপাড়া, হাফেজ ঘোনাসহ শহরের গুরুত্বপূর্ণ সড়ক গুলো সংস্কারের অভাবে নষ্ট হতে বসেছে। ফলে আস্তে আস্তে সড়কগুলোতে ছোট বড় গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপোযোগি হয়ে পড়ছে। সড়কের বেহাল দশার কারণে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে হাসপাতালের রোগীসহ স্কুলে যাতায়াতকারী ছাত্র-ছাত্রীদের। বান্দরবান শহরের মেম্বারপাড়া ও আর্মিপাড়া এলাকার সড়কগুলো সংস্কারে গত ৭ বছরে কোন কাজ করা হয়নি এমন অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।
পৌরবাসীর অভিযোগ, নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত হওয়া বান্দরবান পৌরসভা বর্তমানে প্রথম শ্রেনীতে উন্নিত হলেও বাড়েনি নাগরিক সুবিধা, বছরে বছরে বেড়ে চলেছে পৌর কর।
এই ব্যাপারে বান্দরবানের পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, অর্থ ঘাটতির কারণে নানা উন্নয়ন কর্মকান্ড করা না গেলে ও দ্রুত সড়ক সংস্কারের ব্যবস্থা নেওয়া হবে। এদিকে দ্রুত সড়কগুলো মেরামতের মাধ্যমে চলাচলের উপযোগি করে জনদূর্ভোগ দূর করতে সংশ্লিষ্ট সংস্থাগুলোর কাছে দাবী জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন
Loading...