বান্দরবান পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষনা শনিবার

NewsDetails_01

বান্দরবান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের পর এবার বিএনপি’র প্রার্থী ঘোষনা করা হবে। আগামী শনিবার জেলা বিএনপির প্রার্থী ঘোষনা করা হবে বলে নিশ্চিত করেন বান্দরবান জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা।

জেলা বিএনপি’র সূত্রে জানা গেছে, নির্বাচনে পৌর মেয়র পদে জেলা বিএনপি থেকে দলটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা ও পৌর বিএনপির সাবেক সভাপতি নাসির চৌধুরী দলের মনোনয়ন প্রত্যাশী হলেও জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সাবেক পৌর মেয়র জাবেদ রেজাকে বিএনপি’র প্রার্থী হিসাবে আনুষ্ঠানিক ঘোষনা দেওয়া হতে পারে। মনোনয়ন প্রত্যাশীদের রাজনৈতিক ক্যারিয়ার, গ্রহনযোগ্যতা, জনপ্রিয়তা ও দলের প্রতি অনুগত্যতা বিবেচনা করে বিএনপি’র কেন্দ্রিয় মনোনয়ন বোর্ড সর্বসম্মত ক্রমে দলের প্রার্থী ঘোষনা করবে।

NewsDetails_03

নির্বাচন কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, বান্দরবান পৌরসভার ভোট গ্রহণের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার বান্দরবান পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট গ্রহন করা হবে। রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী। মনোনয়ন যাচাই-বাছাই করা হবে ১৯ জানুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি এবং ভোট গ্রহন করা হবে আগামী ১৪ ফেব্রুয়ারী।

বান্দরবান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান মেয়র ইসলাম বেবীকে ঘোষনা করা হলেও বিএনপি, জাতীয় পার্টি ও আঞ্চলিক রাজনৈতিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও পার্বত্য নাগরিক পরিষদ এর প্রার্থী ঘোষনা করা হয়নি।

প্রসঙ্গত, বান্দরবান পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেশ কয়েকজন প্রার্থী থাকলেও মূলত প্রতিদ্বন্ধীতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী মধ্যে।

আরও পড়ুন