বান্দরবান পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ইসলাম বেবী

বান্দরবান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত বর্তমান মেয়র ইসলাম বেবী’কে ফের আওয়ামী লীগের প্রার্থী ঘোষনা করেছে। ইসলাম বেবী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন। কেন্দ্রিয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গত বুধবার রাতে এই তথ্য জানানো হয়।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, বান্দরবান জেলা থেকে আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক ইসলাম বেবী, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল দাশ ও পৌর কমিশনার হাবিবুর রহমান খোকনের নাম কেন্দ্রে পাঠানো হলেও মনোনয়ন প্রত্যাশীদের রাজনৈতিক ক্যারিয়ার, গ্রহনযোগ্যতা, জনপ্রিয়তা ও রানিং মেয়র বিবেচনা করে দলের কেন্দ্রিয় মনোনয়ন বোর্ড সর্বসম্মত ক্রমে ইসলাম বেবীকে দলের প্রার্থী ঘোষনা করেন।

নির্বাচন কমিশনের প্রজ্ঞাপনে জানানো হয়েছে, বান্দরবান পৌরসভার ভোট গ্রহণের জন্য আগামী ১৪ ফেব্রুয়ারি নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। এবার বান্দরবান পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোটগ্রহন করা হবে। রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জানুয়ারী। মনোনয়ন যাচাই-বাছাই করা হবে ১৯ জানুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৬ জানুয়ারি এবং ভোটগ্রহন করা হবে ১৪ ফেব্রুয়ারী।

বান্দরবান পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ঘোষনা করা হলেও বিএনপি, জাতীয় পার্টি ও আঞ্চলিক রাজনৈতিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ও পার্বত্য নাগরিক পরিষদ এর প্রার্থী ঘোষনা করা হয়নি।

প্রসঙ্গত, বান্দরবান পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেশ কয়েকজন প্রার্থী থাকলেও মূলত প্রতিদ্বন্ধীতা হবে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।