বান্দরবান বিএনপি’র নতুন কমিটিকে আলীকদম বিএনপির অনাস্থা

বান্দরবান বিএনপি’র নতুন কমিটিকে আলীকদম বিএনপির অনাস্থা জ্ঞাপনের সংবাদ সন্মেলন
সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপি’র আংশিক কমিটির প্রতি অনাস্থা জানিয়েছে, আলীকদম উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
মঙ্গলবার দুপুরে লামা বাজারস্থ কুটুমবাড়ী রেস্টুরেন্ট মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অনাস্থা জ্ঞাপন করা হয়। অনাস্থাপত্রে উপজেলা বিএনপি’র সভাপতি মো. আবুল কালাম ও সাধারন সম্পাদক মংক্যনু মার্মাসহ শীর্ষস্থানীয় ১৬ জন নেতা-কর্মী স্বাক্ষর করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, দলের সাধারন সম্পাদক মংক্যনু মার্মা। এ সময় দলের সভাপতি মো. আবুল কালাম, সহ-সভাপতি আনছার আহাম্মদ, নাছির উদ্দিন, প্রচার সম্পাদক মো. এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।
লিখিত অনাস্থা পত্রে উল্লেখ করা হয়, বিএনপি একটি গণতান্ত্রিক দল, তৃণমূলের মতামতকে উপেক্ষা করে, কাউন্সিল না দিয়ে জেলা বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে, যা গঠনতন্ত্রবিরোধী ও অগণতান্ত্রিক। অতীতে যারা আন্দোলন সংগ্রামে একদিনের জন্যও ছিলেন না এবং সংস্থারপন্থী ছিলেন, তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে বিধায় সদ্য ঘোষিত ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির মধ্যে ১২জনই ইতিমধ্যে লিখিতভাবে নাম প্রত্যাহার করে নিয়েছেন।
এদিকে কেন্দ্র কর্তৃক অনুমোদিত ৯৮৩ জন কাউন্সিলর তালিকা নিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়ায় জেলার আলীকদম উপজেলাসহ জেলার ৭টি উপজেলা ও ২টি পৌরসভা শাখার নেতৃবৃন্দরা গত বছরের ১৭ নভেম্বর একযোগে কাউন্সিলের দাবীও করা হলেও সম্পূর্ণ এক পেশে আংশিক কমিটি গঠন করা হয়েছে। তাই নতুন কমিটি অবৈধ ও স্থগিত দাবি করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে কমিটি পুনর্গঠন প্রক্রিয়া করার দাবি নেতাকর্মীদের।
প্রসঙ্গত গত ২ মার্চ বান্দরবান জেলা বিএনপি সভাপতি হিসেবে সাবেক এমপি মাম্যাচিং, সাধারণ সম্পাদক হিসেবে সাবেক পৌর মেয়র মো. জাবেদ রেজাকে মনোনীত করে বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় বিএনপি সহ-সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তার এই তথ্য জানা যায়।
সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটির প্রতি অনাস্থা জ্ঞাপনের সত্যতা নিশ্চিত করে আলীকদম উপজেলা বিএনপির সভাপতি মো. আবুল কালাম বলেন, তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে গঠিত আংশিক কমিটি স্থাগিত করে গঠনতন্ত্র মোতাবেক কাউন্সিলের মাধ্যমে জেলা কমিটি গঠনের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।