বান্দরবান বিএনপি’র নতুন কমিটিকে লামা বিএনপির অনাস্থা

সদ্য ঘোষিত বান্দরবান জেলা বিএনপি’র আংশিক কমিটির প্রতি অনাস্থা জানিয়েছেন, লামা উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। সোমবার বিকালে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভার মাধ্যমে লিখিতভাবে এ অনাস্থা জ্ঞাপন করা হয়।
অনাস্থাপত্রে উপজেলা বিএনপি’র সভাপতি মো. আমির হোসেন ও সাধারন সম্পাদক থোয়াইনু অং চৌধুরীসহ প্রায় অর্ধশত নেতা-কর্মী স্বাক্ষর করেন, পরে কার্যকরী ব্যবস্থা গ্রহনের জন্য বিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিবের মাধ্যমে চেয়ারপার্সনের নিকট অনাস্থা পত্রটি পাঠানো হয়েছে বলে দলীয় সূত্র জানিয়েছে। অনাস্থা পত্রে উল্লেখ করা হয়, বিএনপি একটি গণতান্ত্রিক দল, তৃণমূলের মতামতকে উপেক্ষা করে, কাউন্সিল না দিয়ে বান্দরবান জেলা বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে, যা গঠনতন্ত্রবিরোধী ও অগণতান্ত্রিক।
এছাড়া ইতিপূর্বে ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটির মধ্যে ১২জন সদস্য লিখিতভাবে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাই জেলা কমিটি অবৈধ দাবি করে অবিলম্বে সম্মেলনের মাধ্যমে কমিটি পুনর্গঠন প্রক্রিয়া করার দাবি জানিয়ে সদ্য ঘোষিত কমিটিকে অনাস্থা প্রদান করা হয়। এ উপলক্ষে এক আলোচনা সভায় উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল,তাঁতী দল ও কৃষকদলসহ অর্ধশতাধিক নেতা কর্মী স্বতস্ফূর্ত অংশগ্রহণ করেন।
প্রসঙ্গত, গত ২ মার্চ বান্দরবান জেলা বিএনপি সভাপতি হিসেবে সাবেক এমপি মাম্যাচিং, সাধারণ সম্পাদক হিসেবে মো. জাবেদ রেজাকে মনোনীত করে বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় বিএনপি সহ-সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তার এই তথ্য জানা যায়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।