বান্দরবান বিএনপি : ২ নারীসহ ১২ জন মনোনয়ন ফরম নিলেন

NewsDetails_01

বান্দরবান ৩০০নং সংসদীয় আসন থেকে বিএনপির প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন ২ নারী নেত্রীসহ মোট ১২ জন। সাচিং প্রু জেরী ও মাম্যাচিং গ্রুপের মিলে এই পর্যন্ত ১২ জন বিএনপির প্রার্থী হতে মনোনয়ন সংগ্রহ করেছেন। ঢাকা নয়া পল্টন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এসব মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
দলটির সূত্রে জানা গেছে, বান্দরবান সংসদীয় আসন থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন থানচি সাবেক উপজেলার চেয়ারম্যান খামলাই ম্রো, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাচিং প্রু জেরী, চট্টগ্রাম মহানগর বিএনপির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা: সরোয়ার আলম, জেলা বিএনপির সভাপতি মাম্যাচিং, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা, সদর উপজেলার চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ, লামা পৌরসভার সাবেক মেয়র আমির হোসেন, সাবেক জেলা পরিষদের সদস্য লুসাই মং,জেলা মহিলা বিএনপির সভাপতি কাজী নিরুতাজ বেগম এবং জেলা মহিলা বিএনপির সাধারণ সম্পাদক উম্মে কুলসুম সুলতানা।
এদিকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা জানান, বান্দরবান আসনে সম্ভাব্য প্রার্থী কেন্দ্রীয় নির্বাহী সদস্য সাচিংপ্রু জেরী ও জেলা বিএনপি’র সভাপতি মিসেস ম্যাম্যচিং এর মধ্যে রয়েছে দীর্ঘ দিনের গ্রুপিং। যার কারণে দলীয় মনোনয়নের প্রত্যাশায় অনেকেই মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তারা মনে করেন, দু’জনই বোমাং রাজপরিবারের সদস্য। দীর্ঘদিনের বিরোধের কারণে নেতাকর্মীরাও বিভক্ত। কেন্দ্রীয় কর্মসুচী আসলে পৃথক পৃথক ভাবে পালন করতে হয়। তাদের এই বিভক্তি থাকায় বিগত ৫টি সংসদ নির্বাচনে বার বার আওয়ালীগের প্রার্থীর (বর্তমান সাংসদ পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র) কাছে পরাজিত হয়ে আসছেন। তবে কেন্দ্র থেকে দলীয় ভাবে যাকে মনোনয়ন দেয়া হবে তার পক্ষে আমরা কাজ করবো।
অপরদিকে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা বলেন, ‘দলীয়ভাবে মনোনয়ন চাওয়ার অধিকার সবার আছে। কিন্তু সংগঠনের পক্ষ থেকে যাকে ধানের শীষের মনোনয়ন দিবেন, সকলেই তার পক্ষে কাজ করবেন। তিনি আরোও বলেন, সুষ্ঠু নির্বাচন হলে বান্দরবান আসনে বিএনপি মনোনীত প্রার্থীর জয় নিশ্চিত।
সূত্রে জানা যায়, বান্দরবান ৩০০ নং আসনের মোট ভোটার সংখ্যা: ২ লক্ষ ৪০ হাজার ৬৫০জন। মহিলা: ১লক্ষ ১৪ হাজার ৬৯৩। পুরুষ: ১লক্ষ ২৫ হাজার ৯৫৭জন। মোট জনসংখ্যা ৪ লক্ষ,৪ হাজার ৯৩জন। জেলার আয়তন : ৪হাজার ৪শ ৭৯ দশমিক ০১। নির্বাচনী আসনের আয়তন: ৪হাজার ৪শ ৭৯ দশমিক ০১।

আরও পড়ুন