বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হলেন ইমাম আলী

NewsDetails_01

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ. এফ ইমাম আলীকে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আব্দুল হামিদ আগামী চার বছরের জন্য তাকে উপাচার্য হিসেবে নিয়োগ দেন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানায়।

বিষয়টি নিশ্চিত করে ড. এ. এফ ইমাম আলী বলেন, বান্দরবান বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে আমাকে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের চিঠি বৃহস্পতিবার (২ মে) হাতে পেলাম।

NewsDetails_03

২০১৭ খ্রিষ্টাব্দের প্রথম দিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পদক্ষেপ নেয়া হয়। বেশ কয়েকটি অনানুষ্ঠানিক সভার পর কয়েকজন সমাজসেবক এগিয়ে এসে তার পাশে দাঁড়ান।

উভয় প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত যৌথ চুক্তির মধ্য দিয়েই স্বপ্ন পাখা মেলতে শুরু করে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের। সমঝোতা স্মারক অনুযায়ী বান্দরবান শিক্ষা ও উন্নয়ন ফাউন্ডেশন বিনিয়োগের ৭৫ শতাংশ এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ২৫ শতাংশ বহন করবে। সে অনুযায়ী জমি ক্রয় এবং অস্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ শুরু করা হয়।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রাক কাজ, অনুমোদনের জন্যে যোগাযোগ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাথে সমন্বয় সাধনের মধ্য দিয়ে চূড়ান্ত পর্যায়ে নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন