বান্দরবান-রোয়াংছড়ি সড়ক সংস্কারের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

বান্দরবান-রোয়াংছড়ি সড়ক সংস্কারের কাজ চলছে
বান্দরবান-রোয়াংছড়ি সড়ক সংস্কারে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। নিন্মমানের বিটুমিন ও পাথর ব্যবহার করে যেনতেন ভাবে সংস্কার করা হচ্ছে সড়কটি, ফলে আগামী বর্ষায় জরাজির্ণ সড়ক ফিরবে ফের আগের চেহারায়।
স্থানীয়রা জানান, বান্দরবান- রোয়াংছড়ি সড়ক সংস্কার নির্মাণের কাজ শুরুর পর থেকে কাজ মানসম্মত না হওয়ার ফলে স্থানীয়রা অভিযোগ করেন সড়কটি নির্মানের কাজে নিয়োজিত নির্মান শ্রমিকদের। নিন্মমানের বিটুমিন, পাথর ব্যবহার ও পরিষ্কার না করে সড়ক সংস্কার করার ফলে যেকোন সময় সংস্কার করা পিচ উঠে যেতে পারে। এমন আশংখায় স্থানীয়রা মনে করছে কাজটি করার চেয়ে না করায় শ্রেয় হতো। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ গণমাধ্যম ফেসবুকে নিম্মমানের কাজ করা বিষয়টি তুলে ধরছে অনেকে। সড়ক ও জনপথ বিভাগ থেকে টেন্ডার প্রক্রিয়ার পর ঠিকাদার মোহাম্মদ আবুল কাজটি শুরু করেন।
এই ব্যাপারে বান্দরবান- রোয়াংছড়ি সড়ক সংস্কার কাজের অভিযুক্ত ঠিকাদার মোহাম্মদ আবুল বলেন, সড়ক সংস্কারের মালগুলো পুড়ে গিয়ে ঝামেলা হয়েছে,সব ঠিক হয়ে যাবে।
এদিকে শুধু বান্দরবান-রোয়াংছড়ি সড়ক নয়, বান্দরবানের বিভিন্ন উপজেলার সড়কপথ সংস্কারের নিন্মমানের সামগ্রি ব্যবহার করে সড়ক সংস্কার করে বিল তুলে নেয় স্থানীয় ঠিকাদাররা, স্থানীয়দের এমন অভিযোগ সড়ক ও জনপথ বিভাগের বিরুদ্ধে। ফলে মাস শেষ না হতেই সড়কগুলো ফিরে পুরানো চেহারায়।
এই ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগে এক কর্মচারি সাফোচিং মারমা (জুনু) বলেন, কাজে ফাঁকি দেওয়া সুযোগ দেয়নি, কাজ যথেষ্ট ভাল করছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।