বান্দরবান শহরে প্রতিমা চুরি করে ভাংচুর করলো দুর্বৃত্তরা

NewsDetails_01

বান্দরবান শহরের নিউ গুলশান এলাকার সনাতন ধর্মালম্বী ডা: বিষ্ণপদ দাশ এর ভবনের নিজস্ব মন্দির থেকে ২টি প্রতিমা (মূর্তি) চুরি করে তা পাশে নিয়ে খোলা স্থানে ছুড়ে ফেলে ভাংচুর করেছে দুর্বৃত্তরা। আজ ২২ মে (বুধবার) ভোরে এই ঘটনা ঘটে।

সকালে পূজার জন্য তোলা ফুল রাখতে গিয়ে লক্ষী প্রতিমা ও কৃষ্ণ প্রতিমা দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা আশে পাশে খোজাখুজির পরে ভাংচুর করা অবস্থায় ২টি প্রতিমার অবশিষ্ঠ অংশ পাশের একটি কাঠের সমিল এলাকায় খোলা মাঠে দেখতে পায়।

বাড়ীর মালিক ডা: বিষ্ণপদ দাশ (ভানু) জানান, মঙ্গলবার রাত ৯টায় ভবনের ৪তলায় নিজস্ব মন্দিরে প্রার্থনা শেষে মন্দিরের দরজা বন্ধ করে সবাই ঘুমিয়ে পড়ে, সকালে ওঠে বাড়ীর নারীরা যখন ফুল গাছ থেকে ফুল তুলে পূজার জন্য মন্দিরে রাখতে যায় তখন গিয়ে দেখে ২টি প্রতিমা নেই। এদিকে এই ঘটনার পর পরিবারের সবাই প্রতিমার খোঁজ করতে থাকলে পাশের একটি খোলা মাঠে ভাঙ্গা অবস্থায় ২টি প্রতিমার অংশ খুঁজে পায়।

NewsDetails_03

এদিকে ঘটনার পর ঘটনার কারণ অনুসন্ধানে মাঠে নেমেছে পুলিশ। বান্দরবান পৌরসভার মেয়র সামসুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল করিম, মো.শাহ আলম, মো.জুনায়েদ জাহেদী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আব্দুল জলিলসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল জলিল জানান, সংবাদ পাওয়া মাত্র পুলিশের একটি টিম ঘটনাস্থলে রয়েছে এবং এই বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

এদিকে এই ঘটনার পর এলাকার সনাতন ধর্মালম্বীদের মধ্যে আতংক বিরাজ করছে।

প্রসঙ্গত, এর আগে জেলা শহরের নতুন বাসস্টেশন সংলগ্ন রাম ঠাকুরের আশ্রম ও উজানীপাড়া বৌদ্ধ বিহারে চুরির ঘটনা ঘটলে সিসি টিভির ফুটেজে চোরদের অবস্থান সনাক্ত হলেও পুলিশ ২টি ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি, ফলে শহরের ধর্মীয় প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটছে বলে মনে করছে স্থানীয়রা।

আরও পড়ুন