বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন

NewsDetails_01

বান্দরবান সদর হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সর্বাক্ষনিক অক্সিজেন প্রদানের লক্ষ্যে বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন করা হয়েছে।

১৩ এপ্রিল (মঙ্গরবার) সকালে সদর হাসপাতাল প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধন করেন। এসময় ১০০শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের প্রতিটি শয্যায় এই অক্সিজেন লাইন চালু হয়।

NewsDetails_03

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে সদর হাসপাতাল প্রাঙ্গণে ৩ কোটি ২৫ লক্ষ ৯৫ হাজার টাকা ব্যয়ে বসানো এই সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট থেকে পাইপের মাধ্যমে পুরো হাসপাতালে অক্সিজেন সরবরাহ করা হবে আর এতে করোনা রোগীসহ যেকোন জটিল রোগীকে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ করা যাবে।

সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট এর উদ্বোধনকালে এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন ডা.অংসুই প্রু মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার নয়ন কান্তি দাশ, স্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সরকার মোহাম্মদ দেলোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি বেসকারি প্রতিষ্টানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন