বান্দরবান সরকারি কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন

বান্দরবান সরকারি কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর
বান্দরবান সরকারি কলেজে বার্ষিক ক্রীড়া,সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন করা হয়েছে।
শনিবার সকালে কলেজের অধ্যক্ষ প্রফেসর স্বপন কুমার বণিকের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হারুন অর রশীদ,পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রফেসর থানজামা লুসাই,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যাসা প্রু, চৌদ্দগ্রাম কলেজের অধ্যক্ষ প্রফেসর নিখিল চন্দ্র রায় ,সরকারি কলেজে উপাধ্যক্ষ মোঃ গোলাম কাদের চৌধুরী,শিক্ষক পরিষদের সম্পাদক বিজয় ভৌমিক, বান্দরবান সরকারি কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ,সহযোগী অধ্যাপক, প্রভাষকসহ কলেজে শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী বীর বাহাদুর তার বক্তব্যে বলেন“ পাহাড়ের শিক্ষার উন্নয়নে সরকার নিরলস কাজ করে যাচ্ছে, সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।
পরে পধান অতিথি বান্দরবান সরকারি কলেজের মুক্তিযোদ্ধা মিউজিয়ামের বই সংগ্রহের জন্য ১০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করেন এবং শিক্ষার্থীদের ক্রীড়া এবং সাংস্কৃতিক বিষয়ের আরো দক্ষ করার জন্য ১ লক্ষ টাকাসহ মাস্টার্স কোর্সের শিক্ষার্থীদের জন্য ১ লক্ষ টাকা অনুদান ঘোষণা দেন।
আলোচনা সভা শেষে বান্দরবান সরকারি কলেজ থেকে মাস্টার্স কোর্সে উর্ত্তীণ ১৭ শিক্ষার্থীকে ক্রেস্ট তুলে দেন এবং সরকারি কলেজ কর্তৃক আয়োজিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। পরে বান্দরবান সরকারি কলেজ প্রাঙ্গনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।