বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে অষ্টপরিস্কার ও মহা সংঘদান অনুষ্ঠিত

বান্দরবান সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহার পরিচালনা কমিটি ও উপাসক-উপাসিকার উদ্যোগে প্রয়াত বিহার অধ্যক্ষ উদয়ন জ্যোতি মহাথেরকে পূন্যদান ও ত্রৈমাসিক বর্ষাবাসিক উপলক্ষে অষ্টপরিস্কারদান ও মহা সংঘদান অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৯ আগস্ট (শুক্রবার) সকালে সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারে এই পূন্যদান ও ত্রৈমাসিক বর্ষাবাসিক উপলক্ষে অষ্টপরিস্কারদান ও মহা সংঘদান অনুষ্ঠিত হয়।

এসময় শীল ও দেশনা প্রদান করেন সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত চন্দ্রজ্যোতি থের, বান্দরবান বৌদ্ধ অনাথালয় আশ্রমের পরিচালক ভদন্ত উ. তিক্ষেইন্দ্রিয়া থের, টাইগার পাড়া অষ্টবিশংতি বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ও পরিচালক ভদন্ত বিনয়রত্ন থের, প্রান্তিকলেক শাক্যমিত্র অরন্য বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা ভদন্ত বি. শান্তমিত্র ভিক্ষু, বড়দুয়ারা বেনুবন বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ ভদন্ত শীলমিত্র ভিক্ষু, সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের আবাসিক ভিক্ষু ভদন্ত পরমানন্দ ভিক্ষু সহ প্রমুখ।

এসময় পঞ্চশীল ও অষ্টশীল গ্রহন করেন সার্বজনীন কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের সভাপতি চৌধুরী প্রকাশ বড়ুয়া, সিনিয়র সহ-সভাপতি সুজিত কুমার বড়ুয়া, করুণা কান্তি বড়ুয়া, সাধারণ সম্পাদক অসীম বড়ুয়া, অর্থ সম্পাদক রূপন কুমার বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব বড়ুয়া, বিপ্লব বড়ুয়া মিন্টু, সহ-অর্থ সম্পাদক চিত্ত রঞ্জন বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক খোকন বড়ুয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রাহুল বড়ুয়া ছোটন, নির্বাহী সদস্য সুমন বড়ুয়া সহ বিহারের উপাসক-উপাসিকা ও দায়ক-দায়িকাবৃন্দরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।