বান্দরবান সীমান্তে আটক মিয়ানমারের বিজিপি সদস্যকে হস্তান্তর করা হবে আজ

মিয়ানমারের সেনাবাহিনীর সদস্য অং বো থিন
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার লেম্বুছড়ি সীমান্ত থেকে অনুপ্রবেশের অভিযোগে আটক মিয়ানমারের সেনাবাহিনীর সদস্য অং বো থিন কে আজ রোববার মিয়ানমারের কাছে হস্তান্তর করা হবে। বিজিবি জেলার নাইক্ষ্যংছড়ির উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্টে মিয়ানমারের এই বিজিপির সদস্যকে হস্তান্তরের সব প্রস্তুতি শেষ করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, আজ রোববার সকাল ১১টার দিকে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের তুমব্রু পয়েন্টে মিয়ানমারের বিজিপির সাথে বিজিবির এক বৈঠকের পর দেশে অনুপ্রবেশকারী অং বো থিনকে হস্তান্তর করা হবে।
আরো জানা গেছে, গত ২৪ জানুয়ারি বিকেলে বাংলাদেশের ভূখণ্ডের পাহাড়ি এলাকায় ঘোরাফেরা করার সময় স্থানীয়রা তাকে আটক করে ভাল্লুখ্যাইয়া বিজিবি ক্যাম্পে সোপর্দ করে। তার বাড়ি মিয়ানমারের ইয়াংগুনে। আটকের পর জিজ্ঞাসাবাদে সে মিয়ানমার সেনাবাহিনীর লিবি- ২৮৭ ব্যাটালিয়নের সদস্য বলে জানায়। তাকে নাইক্ষ্যংছড়ি লেম্বুছড়ি সীমান্তের ওপারে বেন্ডুলা ক্যাম্পে সংযুক্ত করে দায়িত্ব দেয়া হয়। সে ক্যাম্প থেকে পালিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে। পরে বিজিবি কর্তৃক আটকের পর এই সেনা সদস্যকে নাইক্ষ্যংছড়ি বিজিবির ১১ ব্যাটালিয়নে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়।
সেসময় সে জিজ্ঞাসাবাদ জানায়, মিয়ানমারের বেন্ডুলা ক্যাম্পে কাজ করতে ভালো না লাগায়, সে বাংলাদেশে পালিয়ে আসে।
এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি বিজিবির লে: কর্নেল আজিম বলেন, আমরা বিজিপির এই সদস্যকে হস্তান্তরের সব প্রক্রিয়া শেষে করেছি, রোববার হস্তান্তর করা হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।