বান্দরবান স্টুডেন্ট’স এসোসিয়েশনের সভাপতি ডিউক, সাধারণ সম্পাদক হ্লা মে অং

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বান্দরবান স্টুডেন্ট’স এসোসিয়েশনের নতুন কমিটি গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবী এ সংগঠনের সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন, ফিশারিজ বিভাগের মোতাহার হোসেন ভূঁইয়া ডিউক, সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের হ্লা মে অং মারমা এবং সাংগঠনিক সম্পাদক পদে ইতিহাস বিভাগের যিশু মিত্র ।

বুধবার (১৩ জুলাই) দুপুরে এক সভার সিদ্ধান্তে এই কমিটি ঘোষণা করা হয় ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বান্দরবান স্টুডেন্ট’স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক জানান, প্রতি ২ বছর পরে নতুন কমিটি ঘোষণা করা হয় । তারই ধারাবাহিকতায় এ কমিটি । সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক, শিক্ষক উপদেষ্টামণ্ডলী, সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকের সিদ্ধান্তক্রমে কমিটির তিন সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। আগামী ২ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার কথা বলা হয়েছে।

বান্দরবান স্টুডেন্ট’স এসোসিয়েশনের সভাপতি পুলু মারমা জানান, আমাদের সংগঠন স্বেচ্ছাসেবী এবং ছাত্রকল্যাণমূলক সংগঠন। কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা, শিক্ষাসামগ্রী বিতরণ, ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সহযোগিতা সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করি ।

তিনি আরো জানান, করোনার মহামারীর সময়ে আমাদের শিক্ষার্থীরা বাসায় বসে ছিল না। কোভিড-১৯ বিষয়ক হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে জনসচেতনতা বৃদ্ধি, জীবাণুনাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরণ করেছি।

করোনা মহামারীতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের পাশে আমরা ত্রাণ নিয়ে পাশে দাঁড়িয়েছি। ১৫০ জন বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছুক প্রান্তিক শিক্ষার্থীর মাঝে বিতরণ করেছি ভর্তি সহায়ক বই জানান সংগঠনটির সভাপতি ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।