বাসন্তি চাকমার পদত্যাগের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

বাসন্তি চাকমার পদত্যাগের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন
জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালী, সেনাবাহিনীকে জড়িয়ে এবং মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দিয়ে বক্তব্য প্রদানের প্রতিবাদে বাসন্তি চাকমার পদত্যাগ দাবি করে রাঙ্গামাটিতে মানববন্ধন করা হয়েছে।
আজ রবিবার সকাল ১০টায় সচেতন পার্বত্যবাসীর ব্যানারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে পাহাড়ী ও বাঙ্গালী স¤প্রদায়ের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
সংগঠনের আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না‘র সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জাহাঙ্গীর কামাল, রুপ কুমার চাকমা, কাজী জালোয়া, রাসেল মার্মা, মো. জামাল উদ্দীন, জাহাঙ্গীর আলম, হাবিবুর রহমার সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।
বক্তারা অভিযোগ করেন সংসদ সদস্য বাসন্তি চাকমা বিশেষ মহলের ইন্ধনে পার্বত্য চট্টগ্রামকে অস্থিতিশীল করতে এখানকার বসবাসরত বাঙ্গালী, সেনা বাহিনীর বিরুদ্ধে উস্কানিমূলক ও রাষ্ট্রদ্রোহী বক্তব্য দিয়েছেন। পরে সংসদ সদস্য বাসন্তি চাকমার এমপি পদ বাতিলের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে জমা দেন সংগঠনের নেতৃবৃন্দ।
প্রসঙ্গতঃ গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় সংসদের বক্তব্য প্রদানকালে সংরক্ষিত নারী সাংসদ বাসন্তি চাকমা, ১৯৮৬ সালের ০১ মে খাগড়াছড়ি জেলার পানছড়ির একটি ঘটনার কথা উল্লেখ করে বলেছেন, ঐ দিন সেনাবাহিনী এবং পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীরা মিলে “আল্লাহ আকবার” শ্লোগান দিয়ে পানছড়ির দুই তিন গ্রামের পাহাড়িদেরকে জবাই করেছিলো।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।