বাস ১৭ মে, ট্রেনের অগ্রিম টিকিট ২২ মে থেকে

ঈদ যাত্রা
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১৭ মে থেকে বাস এবং ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করা হবে।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন এবং রেলওয়ে কর্তৃপক্ষ এ সময় নির্ধারণ করেছে।

বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ জানান, বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ১৭ মে সকাল ছয়টা থেকে বিভিন্ন গন্তব্যের বাসের অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে। আমরা ৫ বা ৬ তারিখ ঈদের দিন ধরে ৩০ মে থেকে অগ্রিম টিকিট দিচ্ছি।

এদিকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেন সাংবাদিকদের জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২২ মে থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। চলবে ২৬ মে পর্যন্ত।

তিনি জানান, যাত্রীদের দুর্ভোগ কমাতে প্রথমবারের মতো কমলাপুরের বাইরে পাঁচটি স্থানে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। কমলাপুর রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর স্টেশন ছাড়াও তেজগাঁও, বনানী এবং ফুলবাড়িয়া থেকে এই টিকিট পাওয়া যাবে।

এ বছর ৫০ ভাগ টিকিট অ্যাপের মাধ্যমে বিক্রি হবে বলেও জানান রেলপথ মন্ত্রণালয়ের সচিব।

তিনি বলেন, আমরা ঈদের সম্ভাব্য তারিখ ৫ জুন ধরেছি। এই হিসাবে আগামী ২২ মে পাওয়া যাবে ৩১ মে’র টিকিট, ২৩ মে ১ জুনের, ২৪ মে ২ জুনের, ২৫ মে ৩ জুনের এবং ২৬ মে ৪ জুনের টিকিট পাওয়া যাবে।

সচিব আরো জানান, রেলের ফিরতি ২৯ মে থেকে টিকিট বিক্রি হবে। ওইদিন ৭ জুনের, ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের এবং ২ জুন ১১ জুনের টিকিট বিক্রি করা হবে বলেও জানান তিনি।

এছাড়া এই ঈদে ছয়টি স্পেশাল ট্রেন ছাড়া হবে। এগুলো ২ থেকে ৪ জুন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছাড়া হবে এবং ঈদের পরে ৬ থেকে ১২ জুন বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় আসবে বলেও জানান মো. মোফাজ্জেল হোসেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।