বিএনপির নামে চাঁদাবাজী : বহিষ্কার হলেন বান্দরবান বিএনপি’র সহ-সভাপতি মুজিবুর রশীদ

বান্দরবান বিএনপি’র সহ-সভাপতি মুজিবুর রশীদ
বিএনপির নাম ব্যবহার করে চাঁদা নেওয়ার অভিযোগ এনে বান্দরবান জেলা বিএনপি’র সহ-সভাপতি মুজিবুর রশীদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। দলের কেন্দ্রিয় সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে এই বহিস্কারের কথা জানানো হয়।
বুধবার কেন্দ্রীয় কার্যালয় থেকে বহিষ্কারের কপি বান্দরবান জেলা বিএনপি’র কাছে পৌঁছেছে। দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় গঠনতন্ত্রের ৫ এর (গ) ধারা অনুযায়ী বিএনপি নেতা মুজিবুর রশীদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে আদেশে জানানো হয়।
তবে এই ব্যাপারে মুজিবুর রশীদ সাংবাদিকদের বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। মাম্যাচিং গ্রুপের নেতারা ষড়যন্ত্রমূলকভাবে অর্থের মাধ্যমে এই বহিষ্কারাদেশ করিয়ে নিয়েছে। আমি সংগঠনের নামে চাঁদাবাজির সাথে জড়িত ছিলেন না ।
দীর্ঘ দিন ধরে বান্দরবান জেলা বিএনপির সাচিং প্রু জেরী ও ম্যামাচিং এর মধ্যে গ্রুপিং এর কারনে জেলায় বিএনপিতে এক গ্রুপ অপর গ্রুপের বিরুদ্ধে মামলা, হামলা করে আসছে। এর ফলে মূলত প্রান্তিক রাজনীতিতে দূর্বল হয়ে পড়ছে দলটি এমন মত স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের।
এদিকে এই ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা আরো বলেন, এ বিষয়ে সুস্পষ্ট প্রমাণ সাপেক্ষে কেন্দ্র বহিষ্কারাদেশের সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।