বিএনপির সেক্রেটারি হয়েও নৌকায় ভোট!

খুলনার মেহেরপুরে বিএনপি সেক্রেটারি হয়েও একাদশ সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়েছেন। বৃহস্পতিবার এই প্রতিবেদকের সাথে আলাপকালে নৌকায় নিজের ভোট দেয়ার কথা জানান বিএনপি নেতা আনোয়ারুল ইসলাম।

তেরঘরিয়া গ্রাম বিএনপির সেক্রেটারি আনোয়ারুল ইসলাম বলেন, ২৫ দিন পলাতক থেকে ভোটের আগের রাতে বাড়ি ফিরে আসি। নৌকা মার্কায় ভোট দিয়েছি এবার আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করব।

তিনি বলেন, তেরঘরিয়া গ্রামে ২ হাজার ২০০ ভোটার। যার মধ্যে ১ হাজার ২০০ বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। আমার মতো সবাই পলাতক ছিল। নির্বাচনের আগে গ্রামের আওয়ামী লীগের নির্দেশেই সবাই ফিরে এসেছে। এবার বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত দু‘একজন ছাড়া সবাই আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করবেন।

তিনি আরও বলেন, ‘ বিএনপির জেলার নেতা দূরে থাক ঢাকার নেতারাই যেখানে আন্দোলন সংগ্রামে টিকতে পারছেন না, সেখানে তারা গ্রামের নেতারা আর পলাতক থাকবেন না। ঢাকার নেতারাও আওয়ামী লীগে যোগ দিতে বাধ্য হবেন।’

জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মাসুদ অরুণ জানান, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মারুফ আহমেদ বিজন, পৌর বিএনপি সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা বিএনপি সভাপতি সাইফুল ইসলাম, মুজিবনগর বিএনপির সাধারণ সম্পাদক বদরউদ্দিন বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের শত শত নেতাকর্মীর নামে গায়েবি মামলা দেয়া হয়েছে।

নির্বাচনপূর্ব ১১টি গায়েবি মামলা দায়ের করা হয়েছে। হাজার নেতাকর্মী এখনো পলাতক জীবনযাপন করছেন। এখনো দলের অনেক নেতাকর্মীরা আতংকে আছেন বলেও জানান জেলা বিএনপি সভাপতি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।