বিএনপি শুধু কোদালের মত কোপ মারতে জানে : বীর বাহাদুর

NewsDetails_01

অতীতের লামা আর আজকের লামার উন্নয়ন চিত্রটা বলে দেয় আওয়ামী লীগ সরকারের আমলে কি উন্নয়ন হয়েছে?। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও এলজিইআরডি এই উপজেলায় প্রায় ৫০০ কোটি টাকার উন্নয়ন কাজ করেছে। অন্য দপ্তরগুলো যোগ করলে এই লামায় কয়শত কোটির টাকার উন্নয়ন কাজ হচ্ছে তা ভেবে দেখেন। যেদিকে যান শুধু উন্নয়ন আর উন্নয়ন। বিশ্ব নেতারা আজ উন্নয়ন কিভাবে করতে হয় তা শিখতে শেখ হাসিনার বাংলাদেশে যেতে বলে। এর চেয়ে বড় গর্বের বিষয় আর কি হতে পারে।

এই সরকার আর ওই সরকারের মধ্যে তফাৎ আছে। শেখ হাসিনা ও খালেদা জিয়ার মধ্যে তফাৎ আছে অনেক। এটি জনগণকে বুঝতে হবে। বিএনপি শুধু কোদালের মত কোপ মারতে জানে। কোপ মেরে নিজেদের আখের ঘুচিয়েছে। আর আওয়ামী লীগ সরকার রাষ্ট্র ও জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

আজ শুক্রবার (১০ মার্চ) বান্দরবানের লামার পৌরসভাস্থ বীর বাহাদুর কানন, তংথমাং রিসোর্ট এন্ড রেস্টুরেন্টসহ বিভিন্ন দপ্তরের উন্নয়ন প্রকল্প শুভ উদ্বোধন ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান উপলক্ষে মধুঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তৃতায় পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

NewsDetails_03

তিনি বলেন, বহু দেশের অবস্থা খুব খারাপ কিন্তু আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। তা শুধু সম্ভব হয়েছে রাষ্ট্র প্রধান মন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে। সারা দেশের এই উন্নয়ন আজকে বিশ্বের কাছে বাংলাদেশ রোল মডেল হিসেবে পরিচিত। উন্নয়ন চাইলে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিকল্প নেই।

তিনি আরও বলেন, এত উন্নয়নের পর বিএনপি বলে এগুলো আওয়ামীলীগ সরকারের বাপের টাকায় উন্নয়ন করছে না, উন্নয়ন করছে জনগণের টাকায়। তোমরাও ক্ষমতায় ছিলে কি করেছো? উন্নয়ন নামে নিজেদের পকেট ভারী করেছো। তোমাদের পকেটে নেওয়া টাকা গুলো জনগণের টাকা ছিল না?

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী আরও বলেন, লামায় উন্নয়ন হচ্ছে, মানুষের ভাগ্যের পরিবর্তনে আমি কাজ করছি করে যাব। আপনারা ভালবাসেন আর না বাসেন। আমি ভালবেসে যাব আপনাদের। আপনাদের ঘরে ছেলে হয়ে থাকব যতদিন বাঁচি।

পৌর মেয়র জহিরুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশের উপস্থাপনায় অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম,জেলার স্থানীয় সরকারের উপপরিচালক মোঃলুৎফুর রহমান,জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, নির্বাহী কর্মকর্তা মোস্তফা জাবেদ কায়সার, লামা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মারমা’সহ জেলা -উপজেলার সরকারি বেসরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন