বিদেশে পাঠানোর আগে শ্রমিকদের দক্ষ করে গড়ে তুলতে হবে : বীর বাহাদুর

বিদেশে পাঠানোর আগে শ্রমিকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলতে হবে,পরে তাকে সংশ্লিষ্ট কাজের জন্য উপযুক্ত কিনা তা যাচাই বাছাই করে তারপর বিদেশে পাঠাতে হবে। বান্দরবানে “বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা” শীর্ষক প্রচার ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি একথা বলেন।

আজ বৃহস্পতিবার (১২মার্চ) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে এবং বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় এই বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা প্রচার, প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এছাড়া অনুষ্ঠানে বান্দরবানের জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম, বৈদেশিক ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব কাজী কামরুন নাহার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামানসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,বিদেশ গমেনেচ্ছুক ব্যক্তিদের সঠিকভাবে প্রশিক্ষণ প্রদান করা হলে দেশের শ্রমিকরা বিদেশে গিয়ে সুনাম ও দক্ষতার সাথে কাজ করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।