বিদ্যুৎ সাশ্রয়ে বান্দরবানে মাইকিং, দোকান বন্ধে অভিযান

বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্য বৃদ্ধির কারণে বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে বান্দরবানে রাত ৮টার পর দোকান ,শপিং মল, মার্কেট, বিপনী বিতান বন্ধ রাখার জন্য মাইকিং শুরু করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড।

২৫ জুলাই (সোমবার) রাত ৮টা থেকে পৌরসভার বিভিন্ন এলাকায় এই মাইকিং শুরু হয়, আর মাইকিং এ রাত ৮টার পর দোকান ,শপিং মল, মার্কেট, বিপনী বিতান বন্ধ রাখার জন্য সকলের কাছে অনুরোধ করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বান্দরবান কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী।

এদিকে মাইকিং শুরুর পরপরই বান্দরবানের বিভিন্ন দোকান,শপিং মল,মার্কেট, বিপনী বিতানসহ বিভিন্ন দোকান বন্ধ হয়ে যায়। অন্ধকারে নিমজ্জিত হতে থাকে শহরের বাজার এলাকা,আর সাধারণ জনগণ নিজ নিজ কাজ শেষ করে বাড়ীর উদ্যেশে রওনা দেয়।

মাইকিং এর পাশাপাশি বাজার এলাকার বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন।

এসময় তিনি দোকানে অতিরিক্ত আলো পরিহার করা,বিদ্যুৎ সাশ্রয়ী বাল্ব ব্যবহার করা এবং সরকারী নিদের্শনা মেনে চলার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানান।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী সৈয়দ আমির হোসেন জানান, বিদ্যুৎ সাশ্রয়ে প্রধানমন্ত্রীর ঘোষনার পরপরই আমরা বিদ্যুৎ সাশ্রয়ে মাইকিং করার পাশাপাশি রাত ৮টার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপনী বিতান বন্ধ রাখার জন্য সবাইকে আহবান জানাচ্ছি এবং ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্টান বন্ধ রাখছে।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, অনেক সরকারী প্রতিষ্টানের সামনে এখনো আলোকসজ্জা রয়েছে, আমি তাদের আলোকসজ্জা পরিহারের জন্য চিঠি পাঠিয়েছি, চিঠির পরও যদি আলোকসজ্জা পরিহার করা না হয়, তবে সরকারী নিদের্শনা অমান্য করার দায়ে তাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।